শেখ হাসিনার সরকার কৃষিতে বিপ্লব ঘটিয়েছেন: কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: কৃষি ও কৃষক বাংলাদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি উল্লেখ করে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষকের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই অতীতের যে কোন সময়ের চেয়ে এই খাতে অভূর্তপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে।

গতকাল সোমবার বিকেলে বগুড়া অঞ্চলের কৃষি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহা-পরিচালক খলিলুর রহমানের সভাপতিত্বে একাডেমির মিলনায়তনে সভায় মন্ত্রী আব্দুর রাজ্জাক আরও বলেন, কৃষি ও কৃষকের অকৃত্রিম বন্ধু ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তাই স্বাধীনতার পরেই তিনি দেশের কৃষিখাতের উন্নয়নে নানামুখি পরিকল্পনা করেন। বর্তমানে তারই সুযোগ্যকন্যা ক্ষমতায় আসার পর সেই পথই অনুসরণ করে কৃষিতে বিপ্লব ঘটিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় আসার কৃষকের কষ্ট লাঘব ও কৃষককে লাভবান করতে কৃষি যান্ত্রিকীকরণ, বাণিজ্যিকীকরণ, কৃষিপণ্যের রফতানি বৃদ্ধিসহ এই খাতে বিশাল অঙ্কের টাকা ভর্তুকি দিচ্ছেন, যা পৃথিবীতে বিরল ঘটনা বলেও মন্তব্য করেন।

পাশাপাশি তিনি এই অঞ্চলে কৃষির বিপ্লব সাধনে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন। এক্ষেত্রে কৃষি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিদের আন্তরিকতার সঙ্গে কাজ করার আহবান জানান।

মতবিনিময় সভায় বগুড়া-৫ আসনের সরকার দলীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান, বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য রেজাউল করিম তানসেন, বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য রেজাউল করিম তানসেন, বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি সাখাওয়াত হোসেন, কৃষিবিদ মোয়াজ্জেম হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় কৃষি মন্ত্রণালয়ের আওতাভুক্ত বগুড়া অঞ্চলের বিভিন্ন দপ্তরের কৃষি কর্মকর্তারাও অংশ নেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০