দেশের মানুষ ভালো থাকলেই আমি ভালো থাকি-প্রধানমন্ত্রী

বগুড়া নিউজ ২৪ঃ দেশের মানুষের মাঝেই পরিবারের স্বজনদের খুঁজে পান উল্লেখ করে দেশের মানুষ ভালো থাকলেই নিজে ভালো থাকেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২২ এপ্রিল) সকালে গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময়ের আগে দেয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সবাইকে হারিয়ে আজ আমার কেউ নেই৷ দেশের মানুষের মাঝেই পরিবারের স্বজনদের খুঁজে পাই। ব্যক্তিগত জীবনে চাওয়া-পাওয়ার কিছু নেই আমার। দেশের মানুষ ভালো থাকলেই আমি ভালো থাকি। শেখ হাসিনা বলেন, আমার কাছে প্রধানমন্ত্রীত্ব কোনো বিষয় না। জাতির পিতার কন্যা হিসেবে দেশের সেবা করে যেতে চাই।

তিনি বলেন, জনগণের সহযোগিতায় অর্থনৈতিকভাবে যথেষ্ট ভালো আছে বাংলাদেশ। পরপর কয়েকটি মার্কেটে আগুন লাগার ঘটনা খুবই দুঃখজনক। সমাজে সবাই সবার পাশে সামর্থ্য অনুযায়ী দাঁড়াচ্ছেন, এই সক্ষমতাটা যাতে থাকে, সেই দোয়াই করি। বিত্তবানরা দুঃস্থদের পাশে দাঁড়ালে কেউ কষ্টে থাকবে না। ঈদের ছুটিতে শহুরে মানুষ গ্রামে যাওয়ায়, প্রান্তিক জনপদে অর্থপ্রবাহ বাড়বে।

দীর্ঘসময় ধরে দেশে গণতান্ত্রিক ধারা এবং স্থিতিশীলতা রয়েছে বলেই এগিয়ে যাওয়া সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। বিভিন্ন মার্কেটে আগুন লাগার কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, বঙ্গবাজারের আগুনের পর মনে হচ্ছে যে, অতীতে যারা আগুনসন্ত্রাস করেছে, তাদের এখানে হাত আছে কিনা! কারা ফায়ার সার্ভিসের ওপর হামলা করল৷ এসব খতিয়ে দেখা হচ্ছে। জীবন্ত মানুষকে যারা পুড়িয়ে মারতে পারে, তারা সবকিছুই করতে পারে৷ তাই এদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

১৯৭৭ সালে কথিত সেনাবিদ্রোহ দমনের নামে জিয়াউর রহমান অসংখ্য মানুষ মেরেছে৷ বাংলাদেশে যেনো আর দুঃশাসনের দিন না ফিরে আসে৷ স্বাধীনতাবিরোধীরা যদি ক্ষমতায় আসে, তাহলে দেশের সব উন্নয়ন-অগ্রগতি তছনছ করে দেবে। দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের মানুষ শান্তিতে আছে। উন্নয়ন আর অগ্রযাত্রার ধারা যেনো অব্যাহত থাকে সেটাই চাওয়া।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০