ঈদে শিবগঞ্জের বিউটি পার্ক এন্ড রিসোর্টে প্রাণের মেলা

শিবগঞ্জ প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রামে গড়ে উঠা বিউটি পার্ক এন্ড রিসোর্টে এবার ঈদে প্রাণের মেলায় পরিণত হয়েছে।  ঈদের দিন ও ঈদের ২য় দিনে প্রায় ৩০হাজার পর্যটকদের আগমনে মুখরিত হয়েছে এ পার্কটি।

বগুড়া শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার উত্তরে শিবগঞ্জ উপজেলার গুজিয়া বন্দরের পার্শ্বে মাঝপাড়া গ্রামে বিউটি পার্ক এন্ড রিসোর্টটি গড়ে উঠেছে।

২০১৯ সালের ডিসেম্বরে স্থাপিত এ পার্কটির সৌন্দর্য্যে ইতোমধ্যে পর্যটক ও শিশুদের মেধা বিকাশের মাধ্যম হিসাবে আত্মপ্রকাশ করেছে। এ পার্কের মনোরম পরিবেশ, কারুকার্য ও প্রকৃতির সবুজ ছায়াঘেরা পরিবেশে কিছুটা সময়ের জন্য খুঁজে পাওয়া যায় নির্মল আনন্দ।

পার্কটিতে রয়েছে ট্রেন, মিনি চিড়িয়াখানা, মাছপুকুর, পাহাড়ি ঝর্ণা, ডিজে ঝর্ণা ও সুইমিংপুলসহ বিভিন্ন ধরণের রাইড। ঈদ পুনর্মিলনী, পিকনিক, কনফারেন্স, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, বৈশাখী মেলার আয়োজন করা যাবে এখানে। এ ছাড়া মাইক্রোবাস, মোটর সাইকেল, প্রাইভেট কার, সিএনজিসহ প্রায় সকল পরিবহনেই আসা যায় এ পার্কটিতে।

এবার ঈদ-উল-ফিতরের প্রথম দুইদিনে এ পার্কে প্রায় ৩০হাজার পর্যটকের আনাগোনা লক্ষ করা গিয়েছে। যার অধিকাংশই বগুড়া, জয়পুরহাট, নওগা ও গাইবান্ধা জেলার।

কালাই উপজেলা থেকে ঘুরতে আসা সোহাগ মিয়া বলেন, পার্কে পরিবেশ খুব ভালো । আমি স্ব-পরিবারে এ পার্কে বেড়াতে এসেছি। পার্কের ভেতরের কারুকার্য দেখে আমি মুগ্ধ।

শিবগঞ্জ সুলতানপুর গ্রামের আরমান বলেন, প্রচন্ড গরমেও আমি পরিবারসহ এ পার্কে ঘুরতে এসেছি। পার্কের পরিবেশ ভালো হলেও আসা যাওয়ার রাস্তার অবস্থা নাজুক।

পার্কটির প্রতিষ্ঠাতা সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি বেগম বলেন, পার্কটির সৌন্দর্য্যে বৃদ্ধি ও সম্প্রসারণের কাজ করে যাচ্ছি। এবারে পার্কে ব্যাপক পর্যটকের আগমন ঘটছে। দুই দিনে প্রায় ৩০হাজার টিকেট বিক্রি হয়েছে। পার্কটি আগত বিনোদন প্রেমীদের মনে জায়গা করে নিতে পারলেই আমার প্রচেষ্টা সফল হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০