সান্তাহারে বৈদ্যুতিক তার চুরির প্রবণতা বেড়েছে

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর এলাকার বাসায় বাসায় বৈদ্যুতিক তার চুরির প্রবণতা বেড়েছে। প্রতিরাতেই কারো না কারো বাসায় বৈদ্যুতিক সংযোগের তার চুরির ঘটনা ঘটছে। গত এক সপ্তাহের ব্যবধানে সান্তাহার পৌরসভার একটি ওয়ার্ডেই সাতটি বাসা বাড়িতে বৈদ্যুতিক তার চুরি হয়েছে। এতে আতংকে রয়েছেন পৌরবাসী।  এ ব্যাপারে সান্তাহার পুলিশ ফাঁড়িতে অভিযোগ দেয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৪ মে থেকে সান্তাহার পৌরসভার ৪নং ওয়ার্ডে  প্রায়ই রাতে বাসা বাড়ির বৈদ্যুতিক সংযোগের তার চুরির ঘটনা ঘটছে। গত ২৯ মে ওই ওয়ার্ডের তুহিনের বাসায় বৈদ্যুতিক তার চুরি করে চোরেরা। এছাড়া একই ওয়ার্ডের মিশন স্কুল পাড়ার বাচ্চু মন্ডল, বুলু হোসেন, স্বপ্না বেগমসহ এলাকার আরও অন্যান্য বাসার বৈদ্যুতিক সংযোগ তার চুরি হয়ে আসছে। প্রায় প্রতিরাতেই কোন না কোন বাসার বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটছে। সর্বশেষ গত ৩০ মে মৃত সালাম তালুকদারের বাসার দুটি সংযোগ তার চুরি  হয়ে যায়।

সামস মহিউদ্দিন নামে এক বিদ্যুত গ্রাহক জানান, তার বাসা ছাড়াও গত কয়েক দিন এই এলাকার কয়েকজনের বাসার বৈদ্যুতিক তার চুরি হয়। চোরেরা বিদ্যুতের খুঁটি থেকে মিটার পর্যন্ত তার কেটে নিয়ে যাচ্ছে। এলাকাবাসীর ধারণা, এলাকায় মাদকসেবীদের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় এই বৈদ্যুতিক তার চুরির ঘটনাও বেড়েছে। এতে আতংকিত বাসিন্দারা।

সান্তাহার নাগরিক কমিটির সাধারণ সম্পাদক গোলাম আম্বিয়া বলেন, বৈদ্যুতিক তার চুরির সাথে মাদকসেবীরা জড়িত থাকতে পারে। সান্তাহার বিদ্যুতের বিক্রয় ও বিতরণ বিভাগের (নেসকোর) নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক সাংবাদিকদের জানান,বিভিন্ন বাসায় বৈদ্যুতিক সংযোগ তার চুরির বিষয়ে অভিযোগ এসেছে।  এ ছাড়া রাস্তার পাশ থেকে তাদেরই একাধিক ট্রান্সফরমার চুরি গেছে। এ বিষয়ে আদমদীঘি থানায় অভিযোগ করা হলেও উদ্ধার নেই। সান্তাহার পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক রেদোয়ানুর রহিম বৈদ্যুতিক তার চুরির বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া বিষয় নিশ্চিত করে সাংবাদিকদের বলেন. এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ