‘রোহিঙ্গারা আইনশৃঙ্খলার জন্য হুমকি’

বগুড়া নিউজ ২৪ঃ রোহিঙ্গারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির জন্য হুমকিস্বরূপ বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মঙ্গলবার (১৩ জুন) আইনশৃঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
মোজাম্মেল হক বলেন, দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আইনশৃঙ্খলার ব্যাপারে জনগণ স্বস্তিতে আছে। তবে রোহিঙ্গাদের নিয়ে আমরা উদ্বিগ্ন। রোহিঙ্গা শিবিরে মাদক, নাশকতা ইত্যাদি বন্ধ করা যাচ্ছে না। আমরা রোহিঙ্গাদের আইডিকার্ড না দিলেও তারা মিয়ানমার থেকে সিমকার্ড এনে ব্যবহার করছে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় আমাদের দেশের মানুষও শরণার্থী ছিল। তারা কখনও আইনশৃঙ্খলা ভঙ্গ করেনি। কিন্তু আমাদের দুর্ভাগ্য যে, মিয়ানমার থেকে যেসব রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে তারা আইনশৃঙ্খলা মানতে চায় না। তারা আইনশৃঙ্খলার জন্য খুবই হুমকিস্বরূপ।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরও বলেন, রোহিঙ্গাদের জন্য ভাসানচরে থাকার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তারা সেখানে যাচ্ছে না। কারণ, তারা বিভিন্ন ক্রাইমের সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলছেন। কিছু আন্তর্জাতিক সংস্থার মদদে তারা উৎসাহ পায়। যেহেতু তারা আশ্রিত তাই তাদের গ্রেপ্তার এবং বিচারও করা যায় না। তারপরেও আমাদের বিভিন্ন বাহিনীগুলো আইনশৃঙ্খলা রক্ষায় সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০