বগুড়ায় শুরু নারী উদ্যোক্তাদের তিনদিনের উদ্যোক্তা মেলা

স্টাফ রিপোর্টার ঃ মেয়েদের হাতে তৈরি গহনা, নক্শা করা শাড়ি এবং পাটের তৈরি নানা পণ্য নিয়ে বগুড়ায় শুরু হয়েছে নারী উদ্যোক্তাদের তিনদিনব্যাপী গ্রীস্মকালীন মেলা। শহরের উপশহরে একটি কমিউনিটি সেন্টারে দ্বিতীয়বারের মত এই মেলার আয়োজন করেছে ফেসবুক ভিত্তিক সংগঠন স্বাপ্নিক ও ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা রিদম।

বৃহস্পতিবার দুপুরে মেলার উদ্বোধন করেন বগুড়া জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি হেফাজত আরা মিরা। এ সময় উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবিয়া সাবরিন পিংকী সরকার, স্বাপ্নিক’র এডমিন সেনিয়া হকসহ নারী উদ্যোক্তাগণ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হেফাজত আরা মিরা বলেন, নারী উদ্যোক্তাদের এগিয়ে নেওয়ার জন্য এ রকম মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

মেলায় উদ্যোক্তাদের ২৫টি স্টল রয়েছে। সেখানে ৩০জন উদ্যোক্তার তাদের হাতে তৈরি গহনা, নক্শা করা শাড়ি, পাটের তৈরি ওয়ালম্যাট, শোপিস, কাপড়, আচারসহ ঘরে তৈরি বিভিন্ন পদের খাবার সামগ্রী রয়েছে।

আয়োজক ‘স্বাপ্নিক’এর এডমিন সোনিয়া হক বলেন, নারী উদ্যোক্তাদের এগিয়ে নিতে বছরে তিনবার তারা এ রকম মেলার আয়োজন করেন। গ্রীস্মকালে করেন গ্রীস্মকালীন মেলা বা সামার ফেস্টিভ্যাল, শীতকালে করেন পিঠা মেলা এবং বসন্তকালে করেন বসন্তকালীন মেলা। এই মেলাগুলোর মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তারা নিজেদের পণ্য মেলে ধরতে পারেন। পরবর্তীতে তারা দেশের বিভিন্ন অঞ্চলে মেলায় অংশগ্রহণে উৎসাহী হোন। মেলায় মিডিয়া পাটনার হিসেবে রয়েছে দৈনিক করতোয়া।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০