ঈদুল-আযহাকে সামনে রেখেআকবরিয়ার দই মিষ্টি ও লাচ্ছা সেমাইয়ের চাহিদা বেড়েছে

ষ্টাফ রিপোর্টার: সুনাম ও ব্যবসায়িকভাবনা থেকে গুণগতমানবজায় রেখেশতবছর পার করেছেবগুড়ারআকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট। আরআসছেঈদুলআযহাকেসামনে রেখেআকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টএর দই, মিষ্টি,লাচ্ছাসেমাই, সাদা দই, ভাজা সেমাইয়েরকদরচাহিদা বেড়েছে। চাহিদা বেড়েযাওয়ায়বিক্রি হচ্ছে এই সব জনপ্রিয়খাদ্যপণ্য।
জানাযায, জেলায়বিয়েসহ যেকোনোঅনুষ্ঠানে দই ও রসগোল্লাসহবিভিন্নমিষ্টান্নদিয়েআপ্যায়ন দীর্ঘদিনের ঐতিহ্যবহনকরেআসছে। আকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টএররসগোল্লা, লাচ্ছা সেমাইও দইয়েরসুনামছড়িয়েপড়েছে জেলারসীমানারবাইরেও।শহরেরমিষ্টান্নেরকথাউঠলেইচলেআসেআকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টরসগোল্লা ও দইয়েরকথা। আর ঈদ এলেচাহিদাবাড়েলাচ্ছা ও ভাজা সেমাইয়ের। গরমেবাড়েচাহিদাসাদা দইয়ের। আকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টমিষ্টান্নখাবারেরস্বাদ একবারনিলেবারবার খেতে ইচ্ছাকরবে। এখানকাররসগোল্লাসহহরেকরকমমিষ্টান্নেরচাহিদাঅনেক বেড়েছে। এখন ঈদ ও অনুষ্ঠানেঅতিথিদেরআপ্যায়নেখাবারের সঙ্গে মিষ্টান্ন ও দই দেওয়াহয়। বিশেষকরেআকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টদই স্বাদে মানেঅনন্য হওয়ায়এরকদররয়েছে।স্বাদে ও মানেঅনন্য হওয়ায়দিনেদিনেচাহিদা বেড়েছে।গ্রীষ্মকালেরশীতলখাবারহিসেবেএখনও শ্রেষ্ঠত্ব দখলকরেআছেআকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টএরঐতিহ্যবাহিসাদা দই। সাদা দই কয়েকভাবেব্যবহারকরাহয়ে থাকে। সাদা দই এর সাথে ঠান্ডাপানিব্যবহারকরে ঘোলহিসেবে, শুধু দই প্লেটেকরেপরিবেশন, দইয়ের সাথে চিরা, দই মিষ্টি, দইয়ের সাথে খই ও মুড়ি, দই চিকেন রোস্ট, দই আরখাসির গোস্তদিয়ে কোরমা তৈরিসহবিভিন্নভাবেইখাবার তৈরিকরাহয়।আরআসছে ঈদ কে সামনে রেখেআকবরিয়ার দইয়েরএখনচাহিদা বেড়েছে। টক দইয়েরপাশাপাশিমিষ্টি দই শুরু থেকেই চাহিদারশীর্ষে রয়েছে। দই শরীরকেশীতলরাখা, হজমেকাজকরেবলে দইয়েরচাহিদা বেড়েযায়।
লাচ্ছাকিনতেআসাসারিয়াকান্দি উপজেলারহয়রতআলীজানান, আকবরিয়ারলাচ্ছারান্নার পর বেশ স্বাদেরহয়। পরিবারের ছোটরা এই লাচ্ছা খুব খেয়ে থাকে। ঈদ ছাড়াওসারাবছরই এই লাচ্ছাখাওয়াহয়। আরভাজাচিকন সেমাই স্কুলেরটিফিনেওব্যবহারকরাযায়। এছাড়াআকবরিয়ারসাদা দই দিয়েঘোল তৈরিসবেচেয়ে বেশিপছন্দপরিবারের। সাদা দইয়েরতুলনা নেই।মিষ্টি দই সারাবছরই কেনাহয়। বগুড়ারআকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টএরসকলপণ্যই বেশভালোমানের। পরিবারেরসদস্যদেরজন্য নিরাপদ খাবারহিসেবেআকবরিয়ারপণ্য কেনাহয়।
বগুড়ারগাবতলীউপজেলারহাতিবান্ধাএলাকারব্যবসায়ীরবিউলআলমজানান, ঈদ মানেইআকবিয়ারলাচ্ছা ও ভাজা সেমাই। সে ছোটবেলা থেকে দেখে আসছেনতারবাবাআকবরিয়ারপণ্য কিনেবাড়িতেনিয়ে যেতেন। বাবারকাছ থেকে পাওয়ার পর সেওতারসন্তানদেরজন্য এখনোআকবরিয়ারলাচ্ছা, দই ও মিষ্টিকিনে থাকেন। এইসকলমিষ্টান্নপণ্য সেরা মানেরহয়ে থাকে।
আকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট কর্তৃপক্ষের সাথে কথাবলেজানাযায়, দুই ঈদকে সামনে রেখেপ্রচুরচাহিদারসৃষ্টিহয় দই, লাচ্ছা, ভাজা সেমাই ও হরেকরকমেরমিষ্টির। চাহিদামতসরবরাহকরাযায়না। চাহিদারকারণেবগুড়ার বেশকয়েকটিএলাকায়আকবরিয়ারশাখা খোলাহয়েছে। যেন ক্রেতারাভিড়এড়িয়েসহজে কেনাকাটাকরতেপারে। একই পণ্য একই স্বাদ নিয়েআকবরিয়াশতবছর পার করেছে। এটিমানুষেরবিশ^স্ততাআছেবলেইআকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টএখনো ভোক্তাদের কাছেসমানজনপ্রিয়। আমরা ভোক্তাদের সবসময় সেরামানদিয়ে থাকি। আমাদেরমানের কোনকমতি নেই। বাজারেরভালোসবজি, ভালোচাল, ভালোময়দা, তেল, দুধব্যবহারকরাহয়। যা থেকে আকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টএরসকলখাদ্যপণ্য তৈরীহয়ে থাকে। এখন ঈদেরআগে দই, মিষ্টি, লাচ্ছা, ভাজাচিকন সেমাই তৈরীতে বেশিসময়দিতেহচ্ছে। শুধু যে ঈদেরসময়এমননয়। এখনখ্রীষ্টানদেরবড়দিনপূজাবাসনাতনধর্মেরমানুষরাওতাদেরবিভিন্নঅনুষ্ঠানে দই, মিষ্টি ও লাচ্ছা সেমাইব্যবহারকরে থাকে।

আকবরিয়ালিমিটেডএর চেয়ারম্যানহাসানআলীআলালজানান, শতবছর পেরিয়ে গেছে আকবরিয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট। আমরা চেষ্টাকরেযাচ্ছি ভোক্তাদের চাহিদা মেটাতে। ভালোমানের ও নিরাপদ খদ্য পরিবেশনআমাদের নৈতিকভাবে দায়িত্ব। আর এই দায়িত্বআমরাকঠোরভাবেপালনকরি।নীতিগতভাবেআমরা ভোক্তাদের সবসময়ভালোমানেরখাবারদিয়ে থাকি। আমাদেরকর্মীদের এ বিষয়েপ্রশিক্ষণওপ্রদানকরাহয়। তিনিবলেন, প্রতি ঈদেরআগেলাচ্ছা, দই ও মিষ্টিরচাহিদা বেড়েযায়। আমরা চেষ্টাকরি সেইচাহিদাপূরনকরতে। আকবরিয়া হোটেল ভোক্তাদের ভালোবাসারমাঝেই সেবাদিয়েযাচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০