বগুড়া স্মার্ট কর্মসংস্থান মেলায় চাকুরী পাবেন ৩৬৫ জন

ষ্টাফ রিপোর্টার: বগুড়ায় ২৪ জুন (শনিবার) দিনব্যাপী ‘স্মার্ট কর্মসংস্থান মেলা-২০২৩’ আয়োজন করা হয়েছে। চাকরি প্রার্থীদের জন্য ওই মেলায় যারা জীবন বৃত্তান্ত (সিভি) জমা দেবেন তাদের মধ্য থেকে ৩৬৫ জনকে নিয়োগ দেওয়া হবে। তিনটি বড় এনজিওসহ স্থানীয় পর্যায়ের মোট ১৩টি প্রতিষ্ঠানে তারা কাজ করার সুযোগ পাবেন।

বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম মঙ্গলবার (২০ জুন) বেলা ১১টায় তার সন্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক স্থানীয় শহীদ টিটু মিলনায়তনে সকাল সাড়ে ১০টার দিকে ওই মেলার উদ্বোধন করবেন।

তিনি জানান, চাকরি প্রার্থীরা মেলায় নির্ধারিত বাক্সে তাদের সিভি জমা দিতে পারবেন। পরবর্তীতে যাচাই-বাছাই শেষে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা যোগ্যতার ভিত্তিতে প্রয়োজন অনুযায়ী জনবল নিয়োগ দেবেন।

মেলায় বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক, টিএমএসএস ও গ্রাম উন্নয়ন কর্ম- গাক ছাড়াও স্থানীয় যেসব প্রতিষ্ঠানের পক্ষ থেকে জনবল নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে, সেগুলো হলো—রাহুল গ্রুপ, মিল্টন ইঞ্জিনিয়ারিং, মদিনা মেটাল, রিয়েল মেটাল, শোভা অ্যাডভান্স টেকনোলজি, মেঘনা ইনস্যুরেন্স, উত্তরা ও সফট টনিক।

জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম জানান, মেলার দ্বিতীয় পর্বে স্মার্ট বাংলাদেশ গড়তে দক্ষ জনবল তৈরির লক্ষ্যে ৯ম শ্রেণি থেকে স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারে টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিকসহ দেশসেরা উদ্যোক্তা ও ফ্রিল্যান্সাররা বক্তৃতা করবেন। ওই সেমিনারে অংশগ্রহণের জন্য (https://nise.gov.bd/youth-fair-registration/Bogra) ঠিকানায় রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে।

জেলা প্রশাসক জানান, ওই ঠিকানায় এরই মধ্যে ১ হাজার ৪০০ শিক্ষার্থী তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।

মো. সাইফুল ইসলাম আরও জানান, স্মার্ট কর্মসংস্থান মেলা উদ্বোধনের পাশাপাশি ৩২ জন নারী উদ্যোক্তাকে সম্মাননা সূচক চেক বিতরণ এবং ১০ জন সম্ভাবনাময় উদ্যোক্তা ও ফ্রিল্যান্সারকে ল্যাপটপ দেওয়া হবে। একই দিন জেলার ১২টি উপজেলার মধ্যে অবকাঠামোগত সুযোগ-সুবিধা বিদ্যমান এমন সাতটি উপজেলায় জয় SET Center-এর ভিত্তিপ্রস্তরও স্থাপন করা হবে। পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বগুড়ায় প্রস্তাবিত শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার ও বগুড়া হাইটেক পার্কের জায়গাও পরিদর্শন করবেন।

জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, ’সরকার ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে। তারই ধারাবাহিকতায় বগুড়া জেলাকে স্মার্ট ও উন্নত জেলা হিসেবে গড়ে তুলতে জেলার বেকার সমস্যার সমধান করাসহ দক্ষতা উন্নয়ন, উদ্ভাবন ও তথ্যপ্রযুক্তিতে আরও উন্নতি করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এ ধরনের মেলা ও সেমিনারের আয়োজন করা হয়েছে।’

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০