সিরিয়ায় রুশ বিমান হামলায় নিহত ১৩

বগুড়া নিউজ ২৪: বিদ্রোহী নিয়ন্ত্রিত সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে রোববার রাশিয়ার বিমান হামলায় কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে। যুদ্ধবিধ্বস্ত দেশটিতে চলতি বছর এটি সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা। একটি যুদ্ধ পর্যবেক্ষণ গ্রুপ এ কথা জানিয়েছে।

এএফপির খবরে বলা হয়, নিহতদের মধ্যে দুই শিশুসহ অন্তত নয়জন বেসামরিক নাগরিক রয়েছে। তাদের অধিকাংশই ইদলিব অঞ্চলের জিসর আল-শুঘুরের ফল ও সবজির বাজারে নিহত হয়।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ গ্রুপের প্রধান রামি আবদেল রহমান বলেন, ‘সিরিয়ায় চলতি বছর রাশিয়ার চালানো এটি সবচেয়ে ভয়াবহ হামলা এবং বড় ধরনের হত্যাকা-।’

ওই পর্যবেক্ষণ গ্রুপ আরও জানায়, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের শাসন ব্যবস্থাকে সমর্থন করা রাশিয়ার বাহিনী গত সপ্তাহে বিদ্রোহীদের ড্রোন হামলার পাল্টা জবাব দেয়। এতে দুই শিশুসহ চার বেসামরিক নাগরিক নিহত হয়।

ওই বাজারে চালানো হামলায় প্রাণে বেঁচে যাওয়া ৩৫ বছর বয়সী সাদ ফাতো নামের একজন শ্রমিক এএফপি’কে বলেন, তিনি আহতদের উদ্ধার প্রচেষ্টায় সাহায্য করেন।

তিনি বলেন, সেখানে ‘রাশিয়ার বাহিনী আমাদের ওপর গোলা বর্ষণ করে। হামলার পর হতাহতরা সেখানে যেভাবে পড়ে ছিল তা অবর্ণনীয়।’

তার হাতে এখানো হতাহতদের রক্ত লেগে আছে বলে তিনি উল্লেখ করেন।

এএফপির এক সংবাদদাতা ঘটনাস্থল থেকে কালো ধোঁয়া উঠতে দেখেন এবং অ্যাম্বুলেন্সে করে আহতদের বাজার থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আবদেল রহমান বলেন, রাশিয়ার বিমান হামলায় জিসর আল-শুঘুরে ছয় বেসামরিক নাগরিক এবং এর কাছেই তিন বিদ্রোহী নিহত হয়েছে।

আবদেল রহমান আরও বলেন, ইদলিব শহরের উপকণ্ঠে এক হামলায় দুই শিশুসহ আরো তিনজন বেসামরিক নাগরিক এবং একজন বিদ্রোহী যোদ্ধা নিহত হয়েছে।

তিনি বলেন, রোববারের হামলায় কমপক্ষে ৩০ বেসামরিক নাগরিক আহত হয়েছে। এ ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০