রাজশাহীতে আগুনে পুড়ে মায়ের মৃত্যু, চিকিৎসক দুইছেলে সংকটাপন্ন

মঈন উদ্দিন: রাজশাহীর বাগমারায় রান্নাঘরের খড়ির আগুনে দ্বগ্ধ হয়ে ঘুমন্ত অবস্থায় স্কুলশিক্ষিকা মায়ের মত্যু হয়েছে। এ ঘটনায় দুই সন্তান আগুনে দগ্ধ হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। তারা দুজনেই চিকিৎসক।
বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার মাদারিগঞ্জ বাজারের আশা সিনেমা হল এলাকায় এঘটনা ঘটে। আগুনে নিহত স্কুল শিক্ষিকার নাম ফরিদা ইয়াসমিন (৪২)। সে দুর্গাপুর উপজেলার শিবপুর বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা ও দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে বিশেষজ্ঞ এজাজুল বাশার স্বপনের স্ত্রী।
এ ঘটনায় শরীরের ৪৫ ভাগ পুড়ে দ্বগ্ধ হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন তাদেরই দুই পুত্র সদ্য এমবিবিএস শেষ করা চিকিৎসক সন্তান ডা. রাশিদুল বাসার ও ডা. শাফিউল বাসার।
নিহতর পরিবার সূত্রে জানা যায়, গতকাল ছিল পবিত্র ঈদুল আযহার দিন। পরিবারের সকলে মিলে পশু কোরবানি করেন। সেই মাংশ কিছু রান্না করে পরিবারের সকলে মিলে রাতে খাওয়া-দাওয়া করেন। রাতে খাওয়া দাওয়া শেষে এজাজুল বাশার স্বপন রাজশাহী নগরীর বাসায় চলে আসেন।
আর শিকিক্ষা মা ও চিকিৎসক দুই সন্তান আলাদা আলাদা কক্ষে ঘুমিয়ে পড়েন। মাংস রান্না করা চুলার আগুন একপর্যায়ে পুরো বাসায় লেগে যায়। এর পর ঘুমিয়ে থাকা শিক্ষিকা মা ফরিদা ইয়াসমিন শয়নকক্ষেই ঘুমন্ত অবস্থায় দগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। পাশের কক্ষে থাকা চিকিৎসক দুই ভাইয়ের শরীরে আগুন লাগলে তারা বাসার ছাদে উঠে নিচে লাফ দিয়ে বাঁচার চেষ্টা করেন।
পরে রাত পৌনে তিনটার দিকে তাদেরকে এলাকাবাসীর দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। চিকিৎসক দুই ভাইয়ের শরীরের ৪৫ ভাগ পুড়ে গেছে বলে জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক।
চিকিৎসক দুই ভাইয়ের শারীরিক অবস্থা ও অবনতি ঘটলে রাতেই তাদেরকে ঢাকা বার্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় মাদারীগঞ্জ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০