ব্রিটেনে রেকর্ড ১ লাখ ৭০ হাজার স্বাস্থ্যকর্মী চাকরি ছেড়েছেন

বগুড়া নিউজ ২৪: গত বছর ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিস বা এনএইচএস ছেড়েছেন এক লাখ ৭০ হাজার কর্মী। অতিরিক্ত কাজে চাপের কারণে তারা ইস্তফা দিয়েছেন। যা দেশটির স্বাস্থ্য ব্যবস্থায় একটি নেতিবাচক রেকর্ড। খবর দ্য গার্ডিয়ান।

এনএইচএসের হাসপাতাল ও কমিউনিটি পরিষেবা ছেড়েছেন ৪১ হাজারের বেশি নার্স। কাজ ছাড়ার ক্ষেত্রে গত বছর ছিল এক দশকের মধ্যে সর্বোচ্চ। একইসঙ্গে বেড়েছিল ছুটি নেয়ার হার। সব মিলিয়ে ২০১৯ সালের তুলনায় গত বছর ছেড়ে যাওয়া কর্মীদের সংখ্যা এক চতুর্থাংশেরও বেশি।

এনএইচএস কর্মীদের প্রশিক্ষণ ও ধরে রাখার জন্য গত ৩০ জুন নতুন কর্মশক্তি পরিকল্পনা চালু করেছেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। তখনই এই পরিসংখ্যান সামনে এল। মূলত ২০১০ সাল থেকে কর্মীদের এনএইচএস ছাড়ার হার বাড়ছে।

এনএইচএসের প্রধান নির্বাহী স্যার জুলিয়ান হার্টলি বলেন, মহামারী চলাকালে কর্মীরা দুর্দান্ত কাজ করেছে, তবে তারা যথাযথ অবকাশ পাননি। কর্মীদের চলে যাওয়ার ডেটা উদ্বেগজনক। এটি থামাতে হবে।

আরো বলেন, কর্মীদের সুস্থতা ও ক্রমাগত পেশাগত বিকাশের ওপর মনোযোগ দিতে হবে। যাতে বোঝা যায়, নিয়োগকর্তারা সম্মুখসারির কর্মীদের বিষয়ে সত্যিই যত্নশীল।

প্রধানমন্ত্রীর কর্মশক্তি পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন হার্টলি। এর মাধ্যমে সমস্যা কাটিয়ে উঠার আশা প্রকাশ করেন তিনি।

ডেটা বলছে, গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত এক লাখ ৬৯ হাজার ৫১২ জন স্বাস্থ্যকর্মী এনএইচএস ছেড়েছেন। আগের বছর এই সংখ্যা ছিল এক লাখ ৪৯ হাজার ৬৭৮ জন। এর মাঝে চিকিৎসক, নার্স, অ্যাম্বুলেন্স কর্মী, ম্যানেজার, সাহায্যকর্মী ও প্রযুক্তিকর্মীসহ সবাই অন্তর্ভুক্ত।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১