পতনের সময় কেউ নিজের লোক থাকে না : মির্জা ফখরুল

বগুড়া নিউজ ২৪ঃ সরকারকে ইঙ্গিত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নির্বাচনে কারসাজির চেষ্টা শুরু করেছে। পুলিশ, এসপি, ডিআইজি বদলি করে, ম্যাজিস্ট্রেট, ইউএনও, ওসি বদলি করে। সব নিজের লোক বসাইতে চায়। এটাই হয়। যখন পতনের সময় আসে তখন কেউ নিজের লোক থাকে না।

সোমবার (৩ জুলাই) ঢাকার নয়াপল্টনে বিক্ষোভ মিছিলের আগে সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের আহ্বায়ক শেখ খালিদ হাসান জ্যাকীসহ দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল এই বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছিল।

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনে কারসাজির চেষ্টা থেকে সরকার এখন বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। বিএনপির সামনে প্রতিরোধ ছাড়া কোনো বিকল্প নেই। সরকার এইবার ভয় পাইছে, ভালোমতোই ভয় পাইছে। তাই এখন আর কথাবার্তাও সামাল দিতে পারে না। এমন এমন কথা বলে যে দেশের সার্বভৌমত্বের বাইরে চলে যায়।

বিএনপির এই নেতা আরও বলেন, আমেরিকা থেকে ফিরে এসে এমন ভয় পাইল, বলে আমাকে সরায়ে দিতে পারে। আবার বলে, সেন্টমার্টিন বিক্রি করে দিলে নাকি সে ক্ষমতায় থাকতে পারে। সেন্টমার্টিন কি কারও সম্পত্তি? সেন্টমার্টিন এই দেশের মাটি। এই দেশের মানুষ যুদ্ধ করে স্বাধীনতা, সার্বভৌমত্ব অর্জন করেছে। এটা বিক্রি করে দেওয়া এতটা সহজ নয়। কতটা দায়িত্বহীন হলে এমন উক্তি করতে পারে, যাতে বাংলাদেশের স্বাধীনতা ক্ষুণ্ন হওয়ার সম্ভাবনা থাকে।

আওয়ামী লীগের শীর্ষ নেতারা যে এখনই বিভিন্ন সমাবেশে বক্তব্যে আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট চাইছেন, সে প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনের আগেই নৌকায় ভোট চাইতে শুরু করেছে। মানুষ এখন গান গাইছে, আগে জানলে তো এই ভাঙা নৌকায় উঠত না।

সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, যতই দিন যাবে ততই দেশের মানুষের ও গণতন্ত্রের ক্ষতি হবে। তত্ত্বাবধায়ক বা নিরপেক্ষ সরকার যেই নাম বলেন না কেন, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করে তাদের হাতে ক্ষমতা দিন। এটাই একমাত্র পথ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১