অস্ট্রেলিয়ায় ভারতীয় কূটনীতিকদের খালিস্তানিদের হুমকি

বগুড়া নিউজ ২৪ঃ খালিস্তানিদের বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় অবস্থানরত ভারতীয় কূটনীতিকদের ভয় দেখানোর অভিযোগ ওঠেছে। তাদের দাবি অস্ট্রেলিয়ায় ভারতের হাইকমিশনার মনপ্রীত ভোহরা এবং মেলবোর্নে ভারতের কনস্যুলেট জেনারেল সুশীল কুমারকে খালিস্তানি চরমপন্থিরা হুমকি দিয়েছে।

খালিস্তানি চরমপন্থিরা এই দুই কূটনৈতিকের ছবি সম্বলিত একটি পোস্টার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়েছে। যেখানে লেখা রয়েছে ‘অস্ট্রেলিয়ায় শহীদ নিজ্জার হত্যাকারীদের মুখ’।

ভারতের পাঞ্জাবে ‘খালিস্তান’ নামে শিখদের পৃথক রাষ্ট্র গঠনের দাবিকে যারা সমর্থন করেন, বিদেশের মাটিতে তাদের যে সব তৎপরতা ভারতকে তীব্র অস্বস্তিতে ফেলছে এগুলো তাতে সবশেষ সংযোজন।

অস্ট্রেলিয়া টুডের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে বলে, আগামী ৮ জুলাই মেলবোর্নে ভারতীয় দূতাবাসে একটি মিছিল কর্মসূচি ঘোষণা করেছে খালিস্তানিরা। বিষয়টি নিয়ে নয়াদিল্লিও কড়া সমালোচনা করেছে।

একজন ভারতীয় কর্মকর্তা অস্ট্রেলিয়া ভিত্তিক সংবাদমাধ্যমকে বলেছেন, আমাদের সকলের এই সন্ত্রাসের নিন্দা করা উচিত, মেলবোর্ন বসবাসের জন্য তৃতীয় সেরা শহর এবং এখানে গণতান্ত্রিক মূল্যবোধ এবং বিভিন্ন সম্প্রদায়ের সম্প্রীতি কিছু লোক ধ্বংস করছে। ভারতীয় কর্তৃপক্ষ এটিকে অত্যন্ত গুরুত্ব সহকারে নিচ্ছে এবং সংশ্লিষ্ট অস্ট্রেলিয়ান কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ রাখছে।

এদিকে অস্ট্রেলিয়া সরকার দেশে বিদেশি মিশন এবং তাদের কর্মীদের নিরাপত্তাও নিশ্চিত করেছে

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১