মেট্রোরেল থেকে দৈনিক ২৬ লাখ টাকা আয়

বগুড়া নিউজ ২৪ঃ বর্তমানে মেট্রোরেল থেকে দৈনিক গড়ে ২৬ লাখ টাকা আয় হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৭ জুলাই) আগারগাঁও স্টেশনে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলছে। দৈনিক গড়ে ৭০ হাজার যাত্রী মেট্রোরেলে যাতায়াত করছেন। এ থেকে দৈনিক ২৬ লাখ টাকা আয় হচ্ছে। ধারাবাহিকভাবে যাত্রী সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। এর ফলে, আয় আরও বাড়বে।

তিনি বলেন, আজকে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত পরীক্ষামূলকভাবে মেট্রোরেল চালানো হয়েছে। এখন থেকে নিয়মিত মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল দেখা যাবে। আগামী অক্টোবরের শেষ দিকে এ অংশে (আগারগাঁও থেকে মতিঝিল) মেট্রোরেলের চলাচলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেতুমন্ত্রী বলেন, মেট্রোরেল নিয়ে এটাই আমাদের প্রথম কাজ। এরপর আমরা আরও পাঁচটি লাইন আনছি। আপনারা জানেন, পাতাল রেলের কাজ শুরু হয়েছে। মোট ছয়টি মেট্রোরেল ঢাকায় যুক্ত হবে। আশা করি, ২০৩০ সালের মধ্যে এই কাজগুলো সম্পন্ন করতে পারব। শেখ হাসিনার সরকার একের পর এক মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। রাজনৈতিক সদিচ্ছা থাকলে সবই সম্ভব।

উল্লেখ্য, ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর এটি জনসাধারণের চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১