ধুনটে বাঙালি নদীর বালু অবৈধ বাণিজ্যের মামলায় ৪ আসামির বিরুদ্ধে চার্জশিট

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় বাঙ্গালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির অভিযোগে করা মামলায় স্বাস্থ্য বিভাগের এক কর্মচারীসহ ৪ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) মামলার তদন্তকারী কর্মকর্তা ধুনট থানার এস.আই মোস্তাফিজ আলম থানা থেকে বগুড়া আদালতে এই চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলো, উপজেলার নিমগাছি ইউনিয়নে ২নং ওয়ার্ডের স্বাস্থ্য সহকারী বেড়েরবাড়ি বেলতলীপাড়ার হায়দার আলীর ছেলে খলিলুর রহমান (৪২), নান্দিয়ারপাড়া গ্রামের তবিবর রহমানের ছেলে নুর আলম (২২), আব্দুল গাফ্ফারের ছেলে সাকিল (২০) ও সোলেমান সাকিদারের ছেলে আনিছুর রহমান (৩২)।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, বাঙ্গালি নদীর জংশিং গ্রাম থেকে বেড়েরবাড়ি এলাকা পর্যন্ত বিভিন্ন স্থান থেকে প্রায় ৭বছর ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করেন স্বাস্থ্যকর্মী খলিলুর রহমান। তারই ধারাবাহিকতায় ৫ জুন দুপুরে তিনি বাঙ্গালি নদীর নিমগাছি সাকিদার পাড়া এলাকায় খনন যন্ত্র দিয়ে বালু উত্তোলন করতে থাকেন। সংবাদ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল আমিন সেখানে অভিযান চালান। এসময় বালু উত্তোলনকারীরা ঘটনাস্থল থেকে কৌশলে পালিয়ে যান। তবে ঘটনাস্থল থেকে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ১টি ড্রেজার মেশিন (খনন যন্ত্র) সহ অন্যান্য যন্ত্রপাতি জব্দ করেন। এ ঘটনায় উপজেলার নিমগাছি ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা আনোয়ার হোসেন বাদি হয়ে ৬ জুন ৪ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুল ইসলাম  এ তথ্য নিশ্চিত করে বলেন, থানা থেকে মামলার নথিপত্র আমার দপ্তরে পাঠানো হয়নি। মামলার কাগজপত্র পেলে বিধি-মোতাবেক স্বাস্থ্যকর্মী খলিলুর রহমানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ধুনট থানার উপ-পরিদর্শক (এসাই) মোস্তাফিজ আলম বলেন, মামলা তদন্ত করে দোষী সাব্যস্ত হওয়ায় এজাহার নামীয় ৫ আসামিরর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১