দেশকে দুর্নীতিমুক্ত করতে স্কাউটদের ভূমিকা রাখতে হবে: রাষ্ট্রপতি

বগুড়া নিউজ ২৪ঃ বাংলাদেশ স্কাউটসের প্রতিটি সদস্যকে তথ্যপ্রযুক্তিসহ সব আধুনিক প্রশিক্ষণে প্রশিক্ষিত করে গড়ে তুলতে সংস্থাটির নেতাদের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। তিনি বলেন, দেশকে দুর্নীতি, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও মাদকমুক্ত করতে স্কাউটদের কার্যকরী ভূমিকা রাখতে হবে।

বাংলাদেশের প্রধান স্কাউট হিসেবে রোববার বঙ্গভবনে আনুষ্ঠানিক শপথ নিয়ে স্কাউটদের উদ্দেশে মোঃ সাহাবুদ্দিন এ কথা বলেন। খবর বাসসের।

বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বঙ্গভবনে রাষ্ট্রপতিকে শপথবাক্য পাঠ করান ও স্কাউটস ব্যাজ পরিয়ে দেন। স্কার্ফ পরিয়ে দেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদ।

স্কাউট কার্যক্রমে নীতিনৈতিকতার শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ছেলে-মেয়েদের আদর্শিক ভিত্তি তৈরি করতেও স্কাউটিং কার্যক্রম ইতিবাচক ভূমিকা রাখতে পারে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে এক অধ্যাদেশের মাধ্যমে স্কাউটিংয়ের গোড়াপত্তন করেন, যা আজ সারাদেশে বিস্তৃত।

তিনি বলেন, স্কাউটিংয়ের মাধ্যমে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এ নেতৃত্বের বিকাশের যাত্রা শুরু হতে পারে। প্রাকৃতিক দুর্যোগসহ জাতীয় বিভিন্ন সংকটকালে স্কাউটদের ভূমিকার প্রশংসা করেন রাষ্ট্রপ্রধান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১