ঢাকা-১৭ উপনির্বাচন বিএএফ শাহীন কেন্দ্রে ১ ঘণ্টায় ১ ভোট

বগুড়া নিউজ ২৪ঃ চলছে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ। সোমবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়, যা চলবে বিকেল ৫টা পর্যন্ত। ঘণ্টা পেরিয়ে গেলেও রাজধানীর জাহাঙ্গীর গেট সংলগ্ন বিএএফ শাহীন স্কুল কেন্দ্রে কেবলমাত্র একটি ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

এই কেন্দ্রে দেখা যায়, ভোটকেন্দ্রের প্রবেশ মুখে জাকের পার্টি মনোনীত প্রার্থীর এজেন্টদের দেখা যায়। একটু ভেতরে প্রবেশ করতেই দেখা গেলো কেন্দ্রে ‘কোথাও কেউ নেই’। সামনে এগোতেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর এজেন্টদের দেখা গেল। কেবলমাত্র প্রশাসন, এজেন্ট এবং ভোটগ্রহণের দায়িত্বে থাকা কর্মকর্তা-আনসার ব্যতীত ভোটার উপস্থিতি চোখে পড়েনি।

জানা গেছে, বিএএফ শাহীন স্কুল কেন্দ্রে ৩৩৯৪ জন ভোটার রয়েছেন। তবে অভিজাত এলাকার ভোটার হওয়াতে অনেকে দেরি করে ভোট দিতে আসবেন বলে ধারনা করছেন বিভিন্ন প্রার্থীর এজেন্ট ও স্থানীয়রা।

ভোট কেন্দ্র থেকে বের হতেই দুজন নারীকে কেন্দ্রে প্রবেশ করতে দেখা যায়। ভোটার ভেবে কথা বলতেই তারা জানায়, এখানকার ভোটার না। এলাকার ভাড়াটিয়া।

এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার অনিল কুমার চক্রবর্তী জানান, এই কেন্দ্রে প্রথম এক ঘণ্টায় একজন ভোট দিয়েছেন। পূর্বেও অভিজ্ঞতাতেও তিনি এমন দেখেননি।

তিনি বলেন, এখানে খুবই কমসংখ্যক ভোটার। কেনো এমন হচ্ছে সেটা বলার কোনো উপায় নেই। তবে ঘণ্টা খানেক পর ভোটারের উপস্থিতি বাড়বে বলে আশা করছি।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন আটজন। তবে এই কেন্দ্রে কেবলমাত্র দুইজন প্রার্থীর এজেন্ট দেখা গেছে। এই উপনির্বাচনে ভোট হচ্ছে ব্যালট পেপারের মাধ্যমে। দেশের অন্যতম বড় রাজনৈতিক দল বিএনপি এ নির্বাচনে অংশ নেয়নি।

ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা ও ঢাকা সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড নিয়ে ঢাকা-১৭ আসন। এ আসনের ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে নারী ১ লাখ ৫৩ হাজার ৫৮০। ১২৪টি ভোটকেন্দ্রে ভোটকক্ষ ৬০৫টি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১