নির্বাচন কমিশন ঘেরাওয়ের ঘোষণা নুরের

বগুড়া নিউজ ২৪ঃ নিবন্ধন না পাওয়া দলগুলোকে নিয়ে নির্বাচন কমিশন (ইসি) ঘেরাওয়ের ঘোষণা দিয়েছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে একাত্মতা পোষণ করে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ ঘোষণা দেন।

নুরুল হক নুর বলেন, রাজপথের সক্রিয় রাজনৈতিক দলগুলোকে নিবন্ধন না দিয়ে সরকারের অনুগত ও গোয়েন্দা সংস্থার পৃষ্ঠপোষকতায় সৃষ্ট নামসর্বস্ব, ভুঁইফোড় দুটি দলকে নিবন্ধনের জন্য চূড়ান্ত করার প্রতিবাদে আগামী ২৫ জুলাই নির্বাচন কমিশন কার্যালয় ঘেরাও করা হবে।

তিনি বলেন, সম্প্রতি ১২টি রাজনৈতিক দলের তথ্য যাচাই-বাছাই করে দুটি দলকে নিবন্ধন দেওয়ার জন্য চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে, সে তালিকায় গণঅধিকার পরিষদ ও আমার বাংলাদেশ (এবি) পার্টির মতো আলোচিত দলগুলো নেই। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি সব ‘অনিবন্ধিত দল’ ঐক্যবদ্ধ হয়ে নির্বাচন কমিশন ঘেরাও করব। এই দালাল নির্বাচন কমিশনারদের যেখানে দেখবেন, পচা ডিম মারবেন। তাদের যেখানে দেখবেন থু থু মারবেন। কারণ, এই নির্বাচন কমিশন জনগণের সঙ্গে প্রতারণা ও বেঈমানি করেছে। ওদের হাল এমন করবেন, যা দেখে অন্য কেউ বেঈমানি করার সাহস না পায়।

নুরুল হক নুর আরও বলেন, বর্তমান কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই এই কমিশন বাতিল করতে হবে। শেখ হাসিনার সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। তবেই দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব।

এর আগে বিএনপির পদযাত্রার সঙ্গে একাত্মতা প্রকাশ করে পুরানা পল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে পদযাত্রা বের করে গণঅধিকার পরিষদ। পদযাত্রার মিছিলটি কাকরাইল, শান্তিনগর, মালিবাগ, মৌচাক হয়ে মগবাজার মোড়ে গিয়ে শেষ হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১