নির্বাচন ব্যবস্থা সরকারের আওতার বাইরে রাখতে হবে : জি এম কাদের

বগুড়া নিউজ ২৪ঃ নির্বাচন ব্যবস্থা সব সময় সরকারের আওতার বাইরে রাখতে হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের।

শনিবার (২২ জুলাই) দুপুরে বনানীস্থ কার্যালয় মিলনায়তনে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, যারাই ক্ষমতায় আসে তারাই নির্বাচন ব্যবস্থা তাদের আওতায় রাখার চেষ্টা করে। নিবাচন ব্যবস্থা স্বাধীন জায়গায় রাখতে হবে।

তিনি বলেন, কর্তৃত্ববাদী সরকারের অধীনে কখনই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণ নিয়ন্ত্রণে নিয়েছে। নির্বাচন ব্যবস্থা সব সময় সরকারের আওতার বাইরে রাখতে হবে।

জাপা চেয়ারম্যান বলেন, বর্তমান সরকার নির্বাচন সংশ্লিষ্ট পদে নিজেদের লোক নিয়োগ দিয়েছে। নির্বাচনের নিয়ন্ত্রণ তাদের হাতে নিতে কিছু আইন সংস্কারও করেছে তারা। এমন বাস্তবতায় কখনই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, সরকার যখন চায়, নির্বাচন কিছুটা নিরপেক্ষ হয়। অবার যখন মনে করে সরকারকে হেরে যেতে হবে তখন সেখানে হেরে যাচ্ছে। মূলত, সরকারের ইচ্ছের বাইরে নির্বাচনের ফলাফল হচ্ছে না।

জি এম কাদের বলেন, গণতন্ত্র হচ্ছে, জনগণের দ্বারা নির্বাচিত সরকার যারা জনগণের জন্য কাজ করবে। এখন উল্টে গেছে, আওয়ামী লীগ দ্বারা নির্বাচিত সরকার আওয়ামী লীগের জন্য কাজ করছে। জনগণের সরকার ছাড়া জনগণের জন্য কেউ কাজ করে না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১