বগুড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় বর্ণাঢ্য সড়ক র‌্যালির মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন করা হয়েছে। ‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটি বগুড়ার উদ্যোগে মঙ্গলবার বেলা ১০টায় জেলা প্রশাসক চত্বর থেকে একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে বেলা সাড়ে ১০টায় জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম এর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নিরাপদ মাছ উৎপাদন বৃদ্ধিতে বগুড়ার মানুষকে আরও সচেতন হতে হবে। বিশেষ করে দেশীয় মাছের উৎপাদন বাড়াতে সবাইকে সচেতন করতে হবে। দেশের ক্রমবর্ধমান জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে মৎস্য সম্পদের গুরুত্ব অপরিসীম। মাছের উৎপাদন, বিপণনসহ মৎস্য খাতের সব প্রক্রিয়ায় সরকারের সকল ধরনের পৃষ্ঠপোষকতা রয়েছে, সহযোগিতা রয়েছে। মৎস্য সম্পদের উৎপাদন বৃদ্ধির মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে জনগণকে সম্পৃক্ত করতে হবে।

তিনি আরো বলেন, মাছ শুধু আমরা নিজেরাই খাবো না, বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে চাই। মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর হবে উদ্যোক্তা তৈরি হবে। গ্রামীণ অর্থনীতি সচল হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আল মারুফ, জেলা মৎস্য কর্মকর্তা সরকার আনোয়ারুল কবির আহম্মেদ, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মাসুদ রানা সরকার, জেলা মৎস্য অফিসের সহকারি পরিচালক মো. মশিউর রহমান, প্রধান সহকারি রাশেদুল হাসানসহ প্রমুখ। এসময় জেলার মৎস্যচাষী, খামারী, হ্যাচারী মালিক ও সরকারি কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য নিয়ে ভিডিও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এর আগে বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১