বিএনপির ২ নেতাকে আপ্যায়নের কারণ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

বগুড়া নিউজ ২৪ঃ বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় ও আমানউল্লাহ আমানকে আপ্যায়নের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়ে বলেছেন, তাদের চিকিৎসাসহ যা যা প্রয়োজন সব যেন ঠিকমতো করা হয়। এটাই প্রধানমন্ত্রীর মানবিকতা। তিনি মানবতার নেতা। প্রধানমন্ত্রী যে ‘মাদার অব হিউমিনিটি’, সেটার পরিচয় তিনি সবসময় দিয়ে থাকেন। কিন্তু আরেক নেতা (খালেদা জিয়া) জ্বালাও-পোড়াও করা, হত্যা করা এসব পছন্দ করেন।

শনিবার (২৯ জুলাই) রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে এসে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সাংবাদিকরা এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রশ্ন করেন, আপনি বলেছেন বিএনপি নেত্রী (নিপুণ রায়) আগুনসন্ত্রাস করার জন্য নেতা-কর্মীদের নির্দেশনা দিচ্ছেন। তারপরও সেই নেত্রীর শ্বশুরকে ডিবি অফিসে এনে আপ্যায়ন করা হয়েছে। আরেক নেতাকে প্রধানমন্ত্রী উপহার পাঠিয়েছে। তার মানে যারা পুলিশের ওপর হামলায় নেতৃত্ব দিলো, তাদের তোষামোদি করছেন?

এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তারা যখন আটক হয়েছেন, তখন রাস্তায় পড়ে গিয়েছেন। পুলিশ বাহিনী শুধু কাজ করে না; তারা মানবতার বাহিনী। পুলিশ বিএনপির এক নেতাকে হৃদরোগ হাসপাতালে নিয়েছে, আরেকজনকেও চিকিৎসাসেবা দিয়েছে।

পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের কোকোর কথা মনে করিয়ে দিয়ে বলেন, বিএনপি চেয়ারপারসনের ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ ঢাকায় আসার পর দেখতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু সেদিন প্রধানমন্ত্রীর মুখের ওপর দরজাটা বন্ধ করে দেওয়া হয়েছিল। সেই দৃশ্য আপনাদের মনে আছে? সেদিন দরজা তো খোলেননি, বাইরে এসে কথাবার্তাও বলেননি।

প্রসঙ্গত, দলীয় কর্মসূচি পালন করতে গেলে শনিবার গাবতলী থেকে বিএনপি নেতা আমানউল্লাহ আমান ও ধোলাইখাল মোড় থেকে গয়েশ্বর রায়কে আটক করে পুলিশ। পরে তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়। আমানউল্লাহ আমানকে হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হলে দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি প্রতিনিধি দল তাকে খাবার, বিভিন্ন প্রকার মৌসুমি ফল, জুস ও একটি ফুলের তোড়া তুলে দেন।

অপরদিকে গয়েশ্বর রায়কে চিকিৎসা দিয়ে নেওয়া হয় ডিবি কার্যালয়ে। সেখানে ফল ও সোনারগাঁও হোটেল থেকে খাবার এনে তাকে আপ্যায়ন করেন ডিএমপির গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১