রংপুরের ডিআইজি কার্যালয়ে যোগ দিলেন হারুন

বগুড়া নিউজ ২৪ঃ ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় বহুল আলোচিত অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদ রংপুর ডিআইজি কার্যালয়ে যোগ দিয়েছেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে বিষয়টি জানান রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) পংকজ চন্দ্র রায়। তিনি বলেন, এডিসি হারুন অর রশিদ বুধবার (২০ সেপ্টেম্বর) রংপুর ডিআইজি কার্যালয়ে যোগদান করেছেন। এডিসি হারুন এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনে কর্মরত ছিলেন।

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে নির্মমভাবে পিটিয়ে আহত করার অভিযোগ ওঠে পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে।

মারধরের শিকার দুই নেতা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম। ঘটনার পর তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদকে গত ১০ সেপ্টেম্বর প্রত্যাহার করে পুলিশ অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) সংযুক্ত করা হয়। পরে একই দিনে তাকে কক্সবাজারের আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়। পরদিন ১১ সেপ্টেম্বর তাকে সাময়িক বহিষ্কার করে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর ১২ সেপ্টেম্বর রাতে এডিসি হারুনকে রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

ঘটনার পর এডিসি সানজিদা অন্তরালে থাকলেও গত মঙ্গলবার মুখ খুলেন তিনি। গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে সানজিদা অভিযোগ করেন তার স্বামী আজিজুল হক মামুন আগে তাকে ও এডিসি হারুনের গায়ে হাত তুলেছেন। তখনই ঘটনাটি বড় হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০