হুমকি দিচ্ছেন জো বাইডেন: ওবায়দুল কাদের

বগুড়া নিউজ ২৪ঃ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ট্রাম্পকে সামাল দিতে পারছেন না, তিনি আবার বাংলাদেশকে হুমকি দিচ্ছেন। কারও কথায় নির্বাচন হবে না, দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। কে এলো আর এলো না তাতে কিছু আসে যায় না।

কাদের বলেন, জো বাইডেন নিজে বলছেন তিনি আবারও ক্ষমতায় থাকতেন চান, ট্রাম্প যদি ক্ষমতায় আসে তাহলে গণতন্ত্র ধ্বংস করে দেবেন।

তিনি বলেন, আমাদের স্বাধীন দেশের নির্বাচন নিয়ে অন্য কোন দেশের কথা বলার যৌক্তিকতা কি আছে? নির্বাচন নিয়ে কে কী বলল তাতে আমাদের আসে যায় না। দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। তবে কেউ যদি নির্বাচন বানচালের চেষ্টা করে তাদের প্রতিহত করা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পনেরো বছরের ব্যবধানে যোগাযোগ, বিদ্যুৎসহ সকল খাতের উন্নয়ন দেখেই বোঝা যায় আওয়ামী লীগ ও শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা চলছে। আগামীতে সমৃদ্ধ বর্ণীল বাংলাদেশ নির্মাণে এখনো ক্লান্তিহীন সংগ্রাম করছে যাচ্ছেন শেখ হাসিনার। গত ৪৮ বছরে দক্ষ, সাহসী, জনপ্রিয়, দুর্বার নেতা শেখ হাসিনাকে কোনো ষড়যন্ত্র দমিয়ে রাখতে পারেনি।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন বলেন, ভিসা নীতির নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে লাভ নেই। যখন ভিসা নীতি ওয়াশিংটনের তখন ভয় দেখায় মির্জা ফখরুল। দেশের মানুষ হলো আমাদের শক্তি, মানুষ চাইলে আমরা থাকব, না চাইলে থাকব না। কিন্তু কোনো দেশের ভিসা নীতি কে আমরা ভয় পাইনা। মুক্তিযুদ্ধের সময় যে বিরোধী অবস্থান ছিল তা আবার স্পষ্ট হলো।

কাদের বলেন, এমন দিন নেই, যেদিন যুক্তরাষ্ট্রে মানবাধিকার লঙ্ঘন হয় না। ওয়াশিংটন হিলে ৬ জানুয়ারি ৬টি প্রাণ ঝরল, এ কেমন গণতন্ত্র? আপনাদের দেশে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। তাহলে আমাদের ভয় দেখান কেন? আবার দালাল লাগিয়েছেন ফখরুলকে।

তিনি বলেন, তত্ত্বাবধায়কের নামে অস্বাভাবিক সরকার দেশে আর আসবে না। বিএনপির পক্ষ থেকে নির্বাচন ঠেকাতে কে আসবে তা দেখার অপেক্ষায় আছি। যারা নির্বাচন বাধা দিতে আসবে তাদের উপর ভিসা নীতি। আমরা আগেও বলছি বাংলাদেশের নির্বাচন হবে যথা সময় সুষ্ঠু ও নিরপেক্ষ। দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু আমাদের স্বাধীন দেশের এসব নিয়ে অন্য কোন দেশের কথা বলার যৌক্তিকতা কি আছে?।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ‘সামনে চ্যালেঞ্জ। এখন থেকেই নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে মাঠে থাকতে হবে। বিএনপি-জামায়াত যদি আবারও নাশকতা সৃষ্টির চেষ্টা করে তবে তাদের সর্বোচ্চ শক্তি দিয়ে প্রতিহত করতে হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০