নির্বাচনের আগে দেশে ঢুকছে আগ্নেয়াস্ত্র : ডিবি

বগুড়া নিউজ ২৪ঃ আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র দেশে নিয়ে আসছে একটি চক্র। তারা মুন্সীগঞ্জের গজারিয়া এলাকা থেকে অস্ত্রের বড় চালান সংগ্রহ করে ঢাকায় আসছে বলে জানা গেছে। পরে রোববার রাজধানীর পশ্চিম ধোলাইপাড় এলাকায় একটি প্রাইভেটকার থেকে দুটি আগ্নেয়াস্ত্রসহ চক্রের ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (১৬ অক্টোবর) বিকেলে গোয়েন্দা-উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের লিডার সহকারী পুলিশ কমিশনার ইমরান হোসেন মোল্লা এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- বাবু শেখ (২৯), দেলোয়ার হোসেন (৪০), মো. মামুন (২১) ও রুহুল আমিন (২০)। তাদের কাছ থেকে দুটি অবৈধ অস্ত্র, ১৩ রাউন্ড শটগানের কার্তুজ ও আগ্নেয়াস্ত্র বহনকারী একটি প্রাইভেটকার জব্দ করা হয়।

ইমরান হোসেন মোল্লা জানান, মুন্সীগঞ্জ থেকে একটি সংঘবদ্ধ অস্ত্রধারী সন্ত্রাসী গ্রুপ অস্ত্রের চালান নিয়ে প্রাইভেটকারে ঢাকায় আসছে বলে আমাদের কাছে তথ্য ছিল। এমন তথ্যের ভিত্তিতে পশ্চিম ধোলাইপাড় সেইফ কেয়ার জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনিস্টিক সেন্টারের সামনে তল্লাশির সময় একটি প্রাইভেকার (টয়েটা এলিয়েন) থামানোর সংকেত দেওয়া হয়। এ সময় গাড়ির চালক দরজা খুলে পালানোর চেষ্টা করলে চক্রের মূলহোতা আহমাদুল্লাহ ওরফে শুভেলসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে ডিএমপির শ্যামপুর থানায় অস্ত্র আইন একটি মামলা করা হয়েছে

তিনি বলেন, চক্রটি অনলাইনের মাধ্যমে ক্রেতাকে অস্ত্র দেখায়। এরপর অভিনব কায়দায় অস্ত্রের চালান ক্রেতার ঠিকানায় পৌঁছে দেয়। জব্দ চালানটি বাংলা অভিধানের পৃষ্ঠা কেটে বিশেষ কায়দায় লুকিয়ে পাচার করছিল তারা।

তিনি আরও জানান, শুভেলের নেতৃত্বে দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র সংগ্রহ করে চক্রটি। এরপর তা রাজনৈতিক নেতাকর্মী ও সন্ত্রাসীদের কাছে সরবরাহ করে। তারা অবৈধ আগ্নেয়াস্ত্র, শটগান ও কার্তুজ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ