এবার পাকিস্তানকে হারিয়ে দিলো আফগানিস্তান

বগুড়া নিউজ ২৪ঃ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে অঘটনের জন্ম দেওয়া আফগানিস্তান এবার হারালো পাকিস্তানকে। আজ সোমবার চেন্নাইতে বাবর-শাহিনদের ৮ উইকেটে হারিয়ে বড় জয় তুলে নিয়েছে আফগানরা। ওয়ানডে ক্রিকেটে এটি পাকিস্তানের বিপক্ষে প্রথম জয় আফগানিস্তানের।

একদিনের ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের দিন বিশ্বকাপে সর্বোচ্চ সাফল্যর ইতিহাসও গড়েছে আফগানিস্তান।

বিশ্বকাপের এক আসরে এর আগে কখনো দুই জয় পায়নি রশিদ-নবীরা।

চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে আজ টসে জিতে আগে ব্যাট করে বাবর আজম ও আবদুল্লাহ শফিকের জোড়া ফিফটিতে ২৮২ রানের সংগ্রহ পায় পাকিস্তান। সেই রান তাড়ায় নেমে আফগানিস্তান কখনোই পড়েনি চাপে। দলটির দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের ফিফটি করে ফেরার পর রহমত শাহ অধিনায়ক হাসমতুল্লাহ শহীদিকে নিয়ে ম্যাচ শেষ করে আসেন। ৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানরা।

রান তাড়ায় নেমে আফগানিস্তান পায় উড়ন্ত সূচনা। গুরবাজ-জাদরান উদ্বোধনী জুটিতে এনে দেন ১৩০ রান। সেখানেই মূলত শেষ হয়ে যায় ম্যাচ। শাহীন শাহ আফ্রিদি ৬৫ রান করা গুরবাজকে ফিরিয়ে ব্রেকথ্রু এনে দেওয়ার পর রহমত শাহকে নিয়ে জয়ের পথ প্রশস্ত করেন ইব্রাহিম। তিনি অবশ্য পুড়েছেন সেঞ্চুরি মিসের আক্ষেপে। ৮৭ রান করে তিনি ফেরেন সাজঘরে, হাসান আলী তুলে নেন তার উইকেট।

এরপর দলকে আর কোনো বিপদে পড়তে দেননি রহমত এবং হাসমত। দুজনে ৯৬ রানের অপরাজিত জুটি গড়ে দলকে জয় পাইয়ে দিয়ে ছাড়েন মাঠ। ৭৭ রানে অপরাজিত থাকেন রহমত। হাসমতের ব্যাট থেকে আসে ৪৮ রান।

এ জয়ে ৫ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ছয়ে উঠে এলো আফগানিস্তান। এদিকে, টানা তিন হারের পরও ৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে পাকিস্তান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ