জামায়াতকে মহাসমাবেশের অনুমতি প্রসঙ্গে যা বলছে পুলিশ

বগুড়া নিউজ ২৪ঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীকে মহাসমাবেশের অনুমতি দেয়া হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেছেন, জামায়াতে ইসলামীকে সমাবেশ করার অনুমতি দেয়ার প্রশ্নই আসে না। এরা নির্বাচন কমিশন থেকেই নিবন্ধনহীন। মঙ্গলবার (২৪ অক্টোবর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, এরা (জামায়াতে ইসলামী) নির্বাচন কমিশন থেকেই নিবন্ধনহীন, তাই তাদের অনুমতি নেই।

অনুমতি ছাড়া সমাবেশ করলে ব্যবস্থা নিবে ডিএমপি। এরা স্বাধীনতাবিরোধী দল, এদের অনুমতির প্রশ্ন আসে না।

বিএনপির অনুমতি প্রসঙ্গে বিপ্লব কুমার সরকার বলেন, বিএনপি অনুমতি না নিয়ে সমাবেশ করতে চায়। অনুমতি না নিয়ে সভা সমাবেশ করা বেআইনি। যারা এমন বেআইনি কাজ করবে তাদের প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, বিএনপি নৈরাজ্য ও সন্ত্রাসী কার্যক্রম করবে না, এমন ওয়াদা করলে আগামী ২৮ অক্টোবর সমাবেশের অনুমতি দেয়া হবে।

২৮ অক্টোবর সমাবেশকে ঘিরে অনেকেই অনেক কথা বলছেন উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমি মনে করি বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ করবে, তাদের সমাবেশের অনুমতি মিলবে। পুলিশ কমিশনার তাদের ওয়াদাগুলো পর্যালোচনা করে অনুমতি দেবেন বলে আমি মনে করি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ দেশের মানুষ কখনোই সন্ত্রাস-জঙ্গিবাদ পছন্দ করে না। বিএনপির শাসনামলে জঙ্গি-সন্ত্রাস দিয়ে একটি অরাজকতা তৈরি করেছিল। দেশের মানুষ যেহেতু একবার বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে তাদের ওপর আর কখনো আস্থা এবং বিশ্বাস রাখবে না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ