দুপচাঁচিয়ায় বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি, এলাকাবাসী অতিষ্ট

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি: দুপচাঁচিয়ায় বেওয়ারিশ কুকুরের উপদ্রব আশংকাজনক হারে বেড়েছে। বেওয়ারিশ কুকুরের দাপটে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে।

উপজেলা সদরের পৌরসভার প্রতিটি রাস্তা-ঘাটে, হাট-বাজার, উপজেলা পরিষদ চত্বর, মসজিদের প্রবেশ মুখে এইসব কুকুরের উৎপাত সীমাহীন পর্যায়ে এসে দাঁড়িয়েছে। রাত কি দিন সব সময় সাধারণ মানুষ আতংকের মধ্যে পথ চলাচল করে।

এতে পথচারি বিশেষ করে শিশু-কিশোরসহ গবাদি পশুর রাস্তা চলাচলে মারাত্মক হুমকির মধ্যে পড়েছে। এইসব বেওয়ারিশ কুকুর কখনও বা কারও পথ রোধ করে হাতে থাকা খাবার বা অন্য কিছু ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। শুধু উপজেলা সদরেই নয়, গ্রাম-গঞ্জে, পাড়া-মহল্লায় সর্বত্র চিত্র একই। এই সব কুকুরের উপদ্রবে উপজেলাবাসী অতিষ্ঠ।

আজ শনিবার (২৮ অক্টোবর) উপজেলা ভেটেরিনারী সার্জন ডাক্তার আরিফুল ইসলাম জানান, কুকুর নিধনে হাইকোর্ট থেকে নিষেধাজ্ঞা রয়েছে।

তবে উপজেলা পরিষদের অর্থায়নে কুকুরের হিংস্রতা রোধ করতে প্রাণি সম্পদ অফিস থেকে কুকুরকে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা রয়েছে।

ভ্যাকসিনগুলো গত এপ্রিল মাসে শেষ হয়েছে। নতুনভাবে আগস্টের শেষে এই ভ্যাকসিন ক্রয়ের জন্য উপজেলা পরিষদ থেকে অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।

ভ্যাকসিন ক্রয় প্রক্রিয়াধীন রয়েছে। ভ্যাকসিন হাতে পেলেই আবারও কুকুরকে খাঁচায় বন্দি করে এই ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরু হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ