এসআই হুমায়ুন হত্যা : দণ্ডপ্রাপ্ত তিন আসামি খালাস

বগুড়া নিউজ ২৪: এএসআই হুমায়ুন কবীর হত্যা মামলায় বিচারিক আদালতে দণ্ডপ্রাপ্ত তিন আসামিকে খালাস দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (২ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

খালাস পাওয়া আসামিরা হলেন হুমায়ুন কবীরের স্ত্রী রহিমা সুলতানা রুমি, মো. রাফা এ মিষ্টি ও রিয়া।

আসামি পক্ষের আইনজীবীরা বলেন, রায়ের পর্যবেক্ষণে আদালত বলেছেন, আসামি রুমির ১৬৪ ধারার দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণযোগ্য নয়। শুধু স্বীকারোক্তিমূলক জবানবন্দির ওপর ভিত্তি করে শাস্তি নিশ্চিত করা যায় না। অন্যান্য সাক্ষী স্বীকারোক্তিমূলক জবানবন্দি সমর্থন না করলে এর কোনো ভিত্তি নেই। সরকারপক্ষ মামলার মোটিভ প্রমাণ করতে ব্যর্থ। হত্যার সঙ্গে সংশ্লিষ্টতা প্রমাণিত হয়নি। এ কারণে সব আসামিকে খালাস দিয়েছেন।

জানা গেছে, ২০১৩ সালের ১৪ ডিসেম্বর রহিমা সুলতানা রুমিকে বিয়ে করেন হুয়ায়ুন। তারা মিরপুরে বসবাস করতেন। তাদের ঘরে একটি ছেলে সন্তানও আছে। কিন্তু পারিবারিক কলহের জের ধরে আসামিরা পরিকল্পিতভাবে হুমায়ুনকে ইনশেকন পুশ ও শ্বাসরোধ করে হত্যা করে।

এ ঘটনায় নিহতের ভাই মো. বজলুর রশীদ বাদী হয়ে মিরপুর মডেল থানায় মামলা করেন। পরে তিনজনকে অভিযুক্ত করে ২০১৪ সালে ২০ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালত ২০১৫ সালের ১৪ জুন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

এরপর ২০১৭ সালের ৩০ এপ্রিল রাজধানীর শাহআলী থানার এএসআই হুমায়ুন কবীর হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার চার নম্বর দ্রুত ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রহমান সরদার। পরে এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন আসামিরা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ