শ্রীলংকাকে হারিয়েছে বাংলাদেশ

বগুড়া নিউজ ২৪: আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। এরপর টানা ৬ ম্যাচে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও পাকিস্তানের বিপক্ষে হেরে সেমিফাইনালের আগেই বিদায় নেয় টাইগাররা।

সোমবার শ্রীলংকাকে হারিয়ে পয়েন্ট টেবিলের সাতে উঠে গেল সাকিবরা। পয়েন্ট টেবিলে সেরা আটে থেকে বিশ্বকাপ শেষ করতে পারলে ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে পারবে বাংলাদেশ।

আজ আগে ব্যাট করে ২৭৯ রানে অলআউট হয় শ্রীলংকা। টার্গেট তাড়া করতে নেমে ৫৩ বল হাতে রেখে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ। দলের জয়ে ৯০ রান করেন নাজমুল হোসেন শান্ত। ৮০ রান করার পাশাপাশি ২ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন অধিনায়ক সাকিব আল হাসান।

সোমবার ভারতের দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলংকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করে চারিথ আসালাঙ্কার সেঞ্চুরিতে ভর করে ২৭৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা।

দলের হয়ে ১০৫ বলে ৬টি চার আর ৫টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ১০৮ রান করেন আসালাঙ্কা। এছাড়া ৪১ রান করে করেন ওপেনার পাথুম নিশাঙ্কা ও সাদিরা সামারাবিক্রমা।

২৮০ রানের টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ২.১ ওভারে দলীয় ১৭ রানে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম। তিনি ৫ বলে ৯ রানে ফেরেন।

দলীয় ৪১ রানে শ্রীলংকান তারকা পেসার মাদুশঙ্কার দারুণ এক ইয়র্কার লিটনের বুটে লাগে। আম্পায়ার মারাই এরাসমাস আউট দিতে বেশি সময় নেননি। নন স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা নাজমুল হোসেন শান্তর সঙ্গে কথা বলার পর রিভিউ নেওয়া থেকে বিরত থাকেন লিটন দাস। ২২ বলে দুই চার আর দুই ছক্কায় ২৩ রানে ফেরেন লিটন।

এরপর দলের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। তৃতীয় উইকেটে তারা ১৪৯ বলে ১৬৯ রানের জুটি গড়েন। এই জুটিতেই জোড়া ফিফটি তুলে নেন। ৬৫ বলে ১২টি চার আর দুটি ছক্কায় ৮০ রান করে ফিরেছেন সাকিব। ১০১ বলে ১২টি বাউন্ডারির সাহায্যে ৯০ রান করে ফেরেন শান্ত।

এরপর মুশফিকুর রহিম (১০), মাহমুদউল্লাহ রিয়াদ (২২), মেহেদি হাসান মিরাজ (৩) আউট হলেও তানজিদ হাসান সাকিবকে সঙ্গে নিয়ে দলকে ৫৩ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে দেন তাওহিদ হৃদয়। তিনি ৭ বলে ১৭ রানে অপরাজিত থাকেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ