বিশ্বকাপের সেমিফাইনালের সময়সূচি

বগুড়া নিউজ ২৪: চলমান বিশ্বকাপে ইতোমধ্যে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে স্বাগতিক ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও শেষ হিসেবে নিউজিল্যান্ড। তবে রাউন্ড রবিন পর্বে এখনও ভারতের শেষ ম্যাচ বাকি। তার আগেই সেমিফাইনালে কাদের মুখোমুখি হবে তারা তা ঠিক হয়ে গেছে।

এখন পর্যন্ত ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ভারত। অন্যদিকে ৯ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে দক্ষিণ আফ্রিকা। এ ছাড়া ১৪ পয়েন্ট নিয়ে তালিকার তিনে অস্ট্রেলিয়া আর চারে থাকা কিউইদের অর্জন ১০ পয়েন্ট।

আজ ভারত-নেদারল্যান্ডসের ম্যাচ দিয়ে শেষ হবে চলতি বিশ্বকাপের প্রথম পর্ব। এরপরে দুদিন বিরতি শেষে মাঠে গড়াবে সেমির লড়াই। যেখানে প্রথমেই লড়বে পয়েন্ট টেবিলের প্রথম ও চতুর্থ দল। আর পরের সেমিতে লড়বে দ্বিতীয় ও তৃতীয় দল।

চলতি বিশ্বকাপে সবার আগে সেমি নিশ্চিত করেছে স্বাগতিক ভারত। এরপরে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া উঠে যায় পরের পর্বে। চতুর্থ দল হিসেবে সেমিতে ওঠার জন্য লড়াই করে নিউজিল্যান্ড, পাকিস্তান ও আফগানিস্তান। যেখানে সফল হন ব্ল্যাক ক্যাপসরা।

আগামী ১৫ নভেম্বর অর্থাৎ বুধবার প্রথম সেমিফাইনালে ভারত খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। ম্যাচটি মাঠে গড়াবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেন্সে অস্ট্রেলিয়া বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা।

আর ১৩তম বিশ্বকাপের পর্দা নামবে আগামী ১৯ নভেম্বর ফাইনালে শিরোপা জয়ের মধ্যে দিয়ে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ