রংপুরে বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশের লাঠিচার্জ

রংপুর প্রতিনিধি: রংপুরে হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোটের বের করা মিছিল ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করেছে পুলিশ। একই সঙ্গে মিছিল থেকে জেলা বাসদের আহ্বায়ক আব্দুল কুদ্দুসকে আটকের অভিযোগ উঠেছে।
বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে নগরীর জাহাজ কোম্পানী মোড় এলাকায় মিছিলটি পৌঁছালে লাঠিচার্জের এ ঘটনা ঘটে।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সারা দেশের মতো রংপুরেও বাম গণতান্ত্রিক জোট অর্ধদিবস হরতাল চলাকালে প্রেসক্লাব চত্বরে সমাবেশ করে জোট নেতারা। এতে বক্তব্য দেন বাসদ (মার্কসবাদী) জেলা সভাপতি আনোয়ার হোসেন বাবলু, বাসদ জেলা সভাপতি আব্দুল কুদ্দুস, বামজোট নেতা মমিনুর রহমান প্রমুখ।

বাসদ সদস্য অমল সরকার জানান, সমাবেশ শেষে একটি শান্তিপূর্ণ মিছিল বের করে জোট নেতাকর্মীরা। মিছিলটি প্রেসক্লাব চত্বর থেকে জীবন বীমা মোড় হয়ে জাহাজ কোম্পানী মোড় এলাকা পৌঁছালে পুলিশ অতর্কিত হামলা ও লাঠিচার্জ করে ব্যানার-ফেস্টুন কেড়ে নেয়। সেখান থেকে জেলা বাসদের আহ্বায়ক আব্দুল কুদ্দুসকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে অবশ্য পুলিশ তাকে ছেড়ে দেয়। পুলিশের লাঠিচার্জে কয়েকজন আহত হয়েছে। জোট নেতারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বলে জানান তিনি।
আটকের বিষয়ে জানতে চাইলে রংপুর মহানগর পুলিশের কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, বাসদ নেতা আব্দুল কুদ্দুসকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে, বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালে রংপুরে কোনো প্রভাব পড়েনি। সকাল থেকেই অফিস, আদালত, শিক্ষাপ্রতিষ্ঠানসহ খোলা ছিল দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান। যানবাহন চলাচলও স্বাভাবিক ছিল। নিরুত্তাপ হরতালে রংপুর থেকে দূরপাল্লার বাস-ট্রাক চলাচলের পাশাপাশি ট্রেন ও আন্তঃজেলার বাস চলাচলও স্বাভাবিক ছিল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পরবর্তী দেশের অন্যান্য জেলার মতো রংপুর মহানগরসহ পুরো জেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে পুলিশ-র‌্যাব-বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর টহল।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ