দ্বিতীয় দিন দুপুর পর্যন্ত ৬০৫ জন নিলেন আ’লীগের মনোনয়ন ফরম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয় দিনের মতো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি চলছে। আজ রোববার (১৯ নভেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত ৬০৫টি ফরম বিক্রয় হয়েছে।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানান। তিনি বলেন, ‘সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা বিভাগে ১৪৫টি, চট্টগ্রাম বিভাগে ১০৭টি, ময়মনসিংহ বিভাগে ৫২টি, সিলেট বিভাগে ২৪টি, খুলনা বিভাগে ৮৫টি, বরিশাল বিভাগে ৫২টি, রাজশাহী বিভাগে ৭৮টি এবং রংপুর বিভাগে ৬২টি ফরম বিক্রি হয়েছে।’

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনও ধরনের অতিরিক্ত লোকসমাগম ছাড়া মনোনয়নপ্রত্যাশীদের নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ফটোকপির ওপরে মোবাইল ফোন নম্বর ও বর্তমান সাংগঠনিক পরিচয়সহ তিনটি পদ উল্লেখ করতে হবে সুস্পষ্টভাবে।

রবিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে সরেজমিনে দেখা গেছে, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে শত শত কর্মী-সমর্থক নিয়ে আসছেন অনেক মনোনয়নপ্রত্যাশী। এতে দলীয় কার্যালয়ের সামনে ভিড় তৈরি হয়েছে। ফলে উপেক্ষিত হচ্ছে দলের নির্দেশনা।

এর আগে, শনিবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে শুরু হয় এ কার্যক্রম। প্রথম দিনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ১ হাজার ৭৪ জন। এর মধ্যে সরাসরি ১ হাজার ৬৪ জন এবং অনলাইনে ১০ জন এই ফরম সংগ্রহ করেন। এতে দলটির আয় হয়েছে ৫ কোটি ৩৭ লাখ টাকা।

দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। ফরম বিক্রি শেষ হলে দলের মনোনয়ন বোর্ডের যাচাই-বাছাই শেষে ৩০০ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ