যে ২ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেনি আ.লীগ

বগুড়া নিউজ ২৪: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকেলে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রার্থীদের নাম ঘোষণা করেন।

৩০০ আসনে নির্বাচন হলেও কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেনি ক্ষমতাসীনরা।খুব শিগগিরই এই দুই আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

কুষ্টিয়া-২ আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। অন্যদিকে নারায়ণগঞ্জ-৫ আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির সেলিম ওসমান।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ