এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে যমজ দুই বোন

সান্তাহার (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে শিক্ষক দম্পতির যমজ দুই মেয়ে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন। সাবরিনা মমতাজ তানিয়া ও সাদিয়া মমতাজ তমা তারা দুই বোন নওগাঁ সরকারি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে এ সাফল্য অর্জন করেছেন। এর আগেও যমজ দুই বোন পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি, জেএসসি ও এসএসসিতে জিপিএ-৫ পেয়েছিলেন। শিক্ষক দম্পতি এএফএম মমতাজুর রহমান ও হাসনা বানুর বাসা উপজেলার সান্তাহার পৌর শহরের নতুন বাজার এলাকায় ।

বাবা এএফএম মমতাজুর রহমান বলেন, জন্মের পর থেকে পরিবার ও লেখাপাড়ার সব কর্মকাণ্ড তারা একসাথেই করে । তাদের চিন্তা চেতনা, প্রত্যাশা ও জীবনের উদ্দেশ্যও এক। তিনি শিক্ষকতার পাশাপাশি সাংবাদিকতার কাজে বেশি সময় ব্যস্ত থাকেন। মেয়েদের দিকে খুব বেশি নজর দিতে পারেন না। মেয়েদের লেখাপড়ার পেছনে সব কৃতিত্বের দাবিদার তাদের মা।

মা হাসনা বানু বলেন, ছোটবেলা থেকেই লেখাপড়ার প্রতি ওরা খুবই আগ্রহী ছিলো। কখনোই তাদের দুজনকে পড়তে বসার জন্য বলতে হয়নি। তারা দুজনেই চিকিৎসক হয়ে দেশের সেবায় নিয়োজিত হতে চায়। ওদের আশা পূরণের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

তানিয়া ও তমা বলেন, আমাদের ভালো ফলাফলে মা-বাবার পাশাপাশি আমাদের ভাই ও শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য। আমরা পড়াশোনায় সময়ের গুরুত্ব দিয়েছি বলেই ভালো ফলাফল করতে পেরেছি। ভবিষ্যতে দুজনেই ডাক্তার হতে চায়।

নওগাঁ সরকারি কলেজের প্রফেসর একেএম জুলফিকারুল হক জানান, দুই বোনের অদ্ভুত মিল। কথা বার্তা, চাল চলন, ক্লাসে আসা-যাওয়া, বসা, প্রশ্নের উত্তর প্রদান সবই একই রকম। তারা আমাদের কলেজের গর্ব।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ