চাঁপাইনবাবগঞ্জে বিএনএম প্রার্থীর বাসভবনে ককটেল হামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে বিএনএম (বাংলাদেশ ন্যাশনালিস্ট মুভমেন্ট বা বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন) মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল মতিনের বাসভবনে ককটেল হামলার ঘটনা ঘটেছে।

দীর্ঘকালের বিএনপি নেতা আব্দুল মতিন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ছিলেন। বর্তমান সরকার বিরোধী আন্দোলনেও তিনি মাঠে সোচ্চার ছিলেন। ২০১০ সালে ঘড়ি প্রতীকে বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন ও ২০১৫ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। অনেকটা আচমকাই তিনি দল পরিবর্তন করে বিএনএম থেকে নির্বাচনে অংশগ্রহণের জন্য গত ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিল করেন।

এরপর গত শুক্রবার বিএনপি থেকে তাকে বহিষ্কার করা হয়। এদিকে গত মঙ্গলবার জেলা নির্বাচন অফিসে ককটেল হামলার ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার রাত পৌনে ৮টার দিকে জেলা শহরের পাঠানপাড়া মহল্লায় আব্দুল মতিনের বাসভবনের প্রধান ফটকের পাশে বাড়ির দেওয়ালে একটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।

এর পরপরই খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাড়ির আশপাশ তল্লাশি করে আরও একটি অবিস্ফোরিত ককটেল খুঁজে পায়। প্রার্থী আব্দুল মতিন বলেন, হামলার সময় তিনি নির্বাচনী কাজে বাইরে ছিলেন। পরিবারের দেয়া খবরে তিনি বাড়ি ফিরে আসেন। তিনি বলেন, তিনি নির্বাচনে অংশ নেয়াতে ক্ষুব্ধ কোন মহল ঘটনাটি ঘটাতে পারে। তবে যে কোন মূল্যে নির্বাচনে অংশ নেয়ার প্রত্যয় জানান তিনি।

তিনি বলেন, এতদিন তিনি শংকিত না হলেও এখন তিনি পরিবার, প্রতিবেশীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। তিনি আরও বলেন, খবর পেয়ে পুলিশ সুপার সহ নিরাপত্তা কর্মকর্তারা তার বাড়িতে আসেন ও ভবিষ্যতে নিরাপত্তা জোরদারের আশ্বাস দেন। ঘটনাটি রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট সকলকে জানানো হয়েছে বলেও জানান আব্দুল মতিন।

ঘটনাস্থলে উপস্থিত সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, ঘটনায় কেউ আটক বা আহত হননি। ঘটনায় জড়িতদের শনাক্তে ও আটকে অভিযান শুরু হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ