গঙ্গাচড়ায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুর-১ (গঙ্গাচড়া ও রংপুর সিটি করপোরেশন আংশিক) আসনের স্বতন্ত্র প্রার্থী মঞ্জুম আলীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। আজ সোমবার (৪ ডিসেম্বর) রাতে ওই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও রংপুরের সিনিয়র সহকারী জজ আয়শা আক্তার তাকে এ নোটিশ দিয়েছেন।

নোটিশে মঙ্গলবার (৫ ডিসেম্বর) স্বশরীরে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একজন স্বতন্ত্র পদপ্রার্থী হওয়া সত্ত্বেও গত ৩ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ছয়টায় আপনার নির্বাচনী এলাকায় (গঙ্গাচড়া বাজার) ৭০/৮০ জন লোকসহ বিভিন্ন প্রকারের দোকানদার ও লোকজনের সঙ্গে কথা বলে ভোট চান এবং দোয়া চান।

উক্ত তথ্যটি উপজেলা নির্বাহী অফিসার মোবাইল ফোনে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করলে তিনি তাৎক্ষণিক পুলিশ ফোর্সসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠিয়ে দেন। পরবর্তীতে অফিসার ইনচার্জ তার স্বাক্ষরিত একটি অবহিতকরণপত্রসহ কিছু স্থিরচিত্র অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে প্রেরণ করেন। এমতাবস্থায় আপনার উক্ত কর্মকাণ্ড সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন করেছে বলে প্রতীয়মান হয়।

এমতাবস্থায় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘনের জন্য কেন আপনার বিরুদ্ধে তদন্ত করে নির্বাচন কমিশনকে অবহিত করা হবে না তা নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকাল ৪টায় স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো। এ বিষয়ে জানতে মঞ্জুম আলীর মুঠোফোনে কথা কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ