বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে নবীণ বরণ ও বার্ষিক এ্যাওয়ার্ড প্রদান

স্টাফ রিপোর্টার: বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও বার্ষিক এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে কলেজের মুক্তমঞ্চে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু এমপি।

কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু সুফিয়ান সফিক, টিএমএসএস-এর পরিচালক (মানব সম্পদ বিভাগ) শাহাজাদী বেগম, বগুড়া জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মোঃ সামস্-উল আলম, জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা, সাধারণ সম্পাদক মোঃ আল মাহিদুল ইসলাম জয়, নবীনবরণ বক্তা হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. বেল্লাল হোসেন, স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ গোলজার হোসেন।

এছাড়া বক্তব্য রাখেন সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি শামীমা সুমি শাহ ও সাধারণ সম্পাদক রত্না খাতুন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট নাগরিক প্রয়োজন। আর স্মার্ট নাগরিক তারাই, যারা সময়মত স্ব স্ব দায়িত্ব পালন করেন। সঠিকভাবে ইংরেজি পড়তে পারেন, কম্পিউটার ও স্মার্ট ফোন পরিচালনা করতে পারেন, গুগল সার্চ করতে পারেন, ইন্টাররেট পরিচালনা করতে পারেন।

ছাত্রীদের উদ্দেশ্যে তারা বলেন, নারী শিক্ষা জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া আর নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের কারিগড় হলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সরকারের সময়েই ডিগ্রি পর্যন্ত নারী শিক্ষার্থীদের উপবৃত্তি এবং বছরের প্রথম দিনই প্রতিটি শিক্ষার্থীর হাতে বই পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন।

এই কারণে উচ্চ শিক্ষাসহ বড় বড় চাকরিতে নারীদের অংশগ্রহণ বেড়েছে। কারণ নারীর ক্ষমতায়ন না হলে পরিবার, সমাজ সর্বোপরি দেশের সঠিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য এই সরকার নারী শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছে।

২০১৯ সাল থেকে প্রবর্তিত কলেজ এ্যাওয়ার্ড গ্রহণ করেন এই কলেজ থেকে পাস করা প্রাক্তন শিক্ষার্থী দৈনিক করতোয়ার সিনিয়র রিপোর্টার নাসিমা সুলতানা ছুটু। প্রিন্সিপাল এ্যাওয়ার্ড-২০২১ (শ্রেষ্ঠ শিক্ষক) এ্যাওয়ার্ড গ্রহণ করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক এবং শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মোঃ গোলজার হোসেন, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক ডঃ মোস্তফা আহাদ তালুকদার এবং প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক ছায়েমা সুলতানা।

প্রিন্সিপাল এ্যাওয়ার্ড-২০২১ (কৃতি শিক্ষার্থী) গ্রহণ করেন (উচ্চ মাধ্যমিক পর্যায়ে) মানবিক শাখার মোছাঃ মিশু খাতুন, ২০২২ সালের প্রিন্সিপাল এ্যাওয়ার্ড (কৃতি শিক্ষার্থী) মানবিক শাখার ইশরাত জাহান এশা, প্রিন্সিপাল এ্যাওয়ার্ড-২০২২ (কৃতি শিক্ষার্থী) গ্রহণ করেন (অনার্স/মাস্টার্স পর্যায়) ইংরেজি দ্বিতীয় বর্ষের জান্নাতি আক্তার।

প্রিন্সিপাল এ্যাওয়ার্ড-২০২১ (শ্রেষ্ঠ কর্মচারী) গ্রহণ করেন মেকানিক-কাম-ইলেকট্রিশিয়ান বিভাগের গ্রহণ করেন মোঃ হারুন-অর-রশিদ, ২০২২ সালের এ্যাওয়ার্ড গ্রহণ করেন অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোঃ হেলাল সরকার, প্রিন্সিপাল এ্যাওয়ার্ড-২০২৩ (শ্রেষ্ঠ কর্মচারী) গ্রহণ করেন অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোঃ রেজাউল করিম এবং মাইক্রো ড্রাইভার মোঃ জয়নাল আবেদীন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মীর ত্বাইফ মামুন মজিদ। পরবর্তীতে কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক পর্ব সঞ্চালকের দায়িত্ব পালন করেন ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আইআরএম সাজ্জাদ হোসেন ও প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ছায়েমা সুলতানা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ