বঙ্গবন্ধু ম্যারাথনের লোগো উন্মোচন করলেন সেনাপ্রধান

বগুড়া নিউজ ২৪: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে চতুর্থবারের মতো বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে আয়োজন হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৪। আনুষ্ঠানিকভাবে এই প্রতিযোগিতার লোগো উন্মোচন করেছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রবিবার (১০ ডিসেম্বর) ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে এই লোগো উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সঙ্গে এগিয়ে যাচ্ছে আমাদের ক্রীড়াঙ্গন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে বাঙালি জাতিসত্তা, ঐতিহ্য ও সংস্কৃতিকে বহির্বিশ্বের সামনে উপস্থাপন করা ও যুব সমাজকে স্বাস্থ্যসম্মত জীবন ধারায় উদ্বুদ্ধ করা হলো বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৪ এর মূল লক্ষ্য।

অনুষ্ঠানে বলা হয়, দুটি ভাগে এ ম্যারাথন পরিচালনা করা হবে। ৪২.১৯৫ কিলোমিটার ফুল ম্যারাথন ও ২১.০৯৭ কিলোমিটার হাফ ম্যারাথনে অংশ নেবেন ৩০ জন এলিট রানার ও দক্ষিণ এশিয়াসহ বিদেশি ৬০ জনসহ দেশি-বিদেশি রানার।

ম্যারাথনটিতে অংশ নিতে রোববার থেকে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।

এবারের ম্যারাথনে তিনটি ক্যাটাগরিতে পুরুষ ও নারী বিভাগে পুরস্কার দেয়া হবে। এলিট ও সাফ দৌড়বিদদের ফুল ম্যারাথন ও বাংলাদেশি দৌড়বিদদের ফুল ও হাফ ম্যারাথন ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে।

প্রতিযোগিতায় ১০ পুরুষ ও নারী এলিট রানার, ১০ পুরুষ ও নারী সাফ রানার, ৩০ বাংলাদেশি পুরুষ ও নারী ফুল ম্যারাথন এবং ২০ বাংলাদেশি পুরুষ ও নারী হাফ ম্যারাথনারকে আকর্ষণীয় সম্মাননা দেয়া হবে।

অনুষ্ঠানে সাংবাদিকদের ব্রিফিং দেন আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক ও রেস ডিরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ