২৪ ঘণ্টায় গাজায় আরও ১০ ইসরায়েলি সেনা নিহত

বগুড়া নিউজ ২৪: গাজা উপত্যকার উত্তরাঞ্চলে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধে গত ২৪ ঘণ্টায় কমান্ডারসহ ১০ ইসরায়েলি সেনা নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে আরও ৩ জন সেনা। খবর আনাদোলুর। বুধবার দুটি পৃথক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে ইসরায়েলি সেনাবাহিনী। প্রথম বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, পূর্ব গাজায় যুদ্ধে আট সেনা নিহত এবং তিনজন গুরুতর আহত হয়েছে।

পৃথক বিবৃতিতে, ইসরায়েলি সেনাবাহিনী বলেছে যে উত্তর গাজায় যুদ্ধে একজন সামরিক কমান্ডারসহ দুই সেনা নিহত হয়েছে।

ইসরায়েলে সরকারি সম্প্রচারকারী কেএএন জানিয়েছে, নিহত  সনাদের মধ্যে গোলানি ব্রিগেডের ১৩তম ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল টোমার গ্রিনবার্গ (৩৫), গোলানী ব্রিগেডের ১৩তম ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডার মেজর রোই মেলদাসি (২৩) এবং গোলানী ব্রিগেডের ৫১তম ব্যাটালিয়নের মেজর মোশে আব্রাম বার ওন (২৩) রয়েছে।

একটি সামরিক সূত্রের বরাত দিয়ে টাইমস অফ ইসরায়েল বলেছে, গাজা শহরের শেজাইয়ার পার্শ্ববর্তী এলাকায় একটি বিল্ডিং তল্লাশি করার সময় ধারাবাহিক বিস্ফোরণে আট সেনার মধ্যে সাতজন নিহত হয়েছেন।

অক্টোবর মাঝামাঝি গাজায় স্থল অভিযান শুরু করা পর থেকে ইসরায়েলি সেনাদের মৃতের সংখ্যা দাঁড়াল ১১৫ জনে।

অন্যদিকে গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় কমপক্ষে ১৮ হাজার ৪১২ জন ফিলিস্তিনি নিহত এবং ৫০ হাজার ১০০ জন আহত হয়েছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ