সিংড়ায় এক রাতে সাতটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি

সিংড়া (নাটোর) প্রতিনিধি: সিংড়ার চলনবিলে শিকল কেটে ও তালা ভেঙে এক রাতে সাতটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। এতে বৈদ্যুতিক সেচ গ্রাহকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। গতকাল শনিবার ভোরে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী কৃষকদের অভিযোগ, বিদ্যুৎ অফিসের কোনো অভিজ্ঞ ব্যক্তি ছাড়া একজন চোরের পক্ষে বিদ্যুৎ চালু অবস্থায় খুঁটি থেকে শিকল ও তালা ভেঙে এভাবে ট্রান্সফরমার চুরি করা সম্ভব নয়। অনেকেই নিরুপায় হয়ে চুরি রোধে পাহারাও বসিয়েছেন।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিংড়া জোনাল অফিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সিংড়ার চলনবিলে বোরো ধানের মৌসুম শুরু হতেই একটি চক্র বৈদ্যুতিক সেচ ট্রান্সফরমার চুরি করছে। গতকাল শনিবার ভোর রাতে উপজেলার রামানন্দ খাজুরা ইউনিয়নের ভোগা বসন্তপুর পূর্ব মাঠে এক সাথে সাতটি ট্রান্সফরমার চুরি হয়ে যায়। এ ঘটনায় কৃষকের মাঝে আতঙ্ক বিরাজ করছে। আর এখন বোরো ধান রোপণের শুরুতেই হঠাৎ ট্রান্সফরমার চুরি হওয়ায় সেচ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষকরা।

ভোগাবসন্তপুর গ্রামের কৃষক আরশেদ আলী বলেন, শনিবার সকালে তিনি লোকমুখে খবর পান তার পূর্ব মাঠের বৈদ্যুতিক খুঁটি থেকে ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। সেখানে খুঁটির নিচে গিয়ে দেখতে পান শিকল ও তালা ভেঙে ট্রান্সফরমারের আসল জিনিসগুলো চোরচক্র নিয়ে গেছে।

খাজুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বলেন, ভোগাবসন্তপুর পূর্ব মাঠের শ্যামল, হযরত, বিধান, আরশেদ আলী, জাইদুল ইসলামসহ কয়েকজন কৃষকের গত রাতে সাতটি ট্রান্সফরমার চুরির খবর পেয়েছেন।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিংড়া জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান বলেন, ভোগবসন্তপুর মাঠ থেকে সাত কৃষকের সাতটি ট্রান্সফরমারের চুরি খবর পেয়েছেন। তবে মোট কত কেভি এবং কোন কোন কৃষকের চুরি গেছে সেটি তদন্তেলোক পাঠানো হয়েছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, এখন পর্যন্ত এ ধরনের কোনো চুরির অভিযোগ থানায় আসেনি। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ