বগুড়া ইয়াং মেনস খ্রীষ্টিয়ান এসোসিয়েশন এর প্রাক বড়দিন পালন

বগুড়া ইয়াং মেনস খ্রীষ্টিয়ান এসোসিয়েশন (ওয়াইএমসিএ) সোমবার সংস্থার পলবেসরা অডিটোরিয়ামে যথাযথ মর্যাদায় প্রাক বড়দিন পালন করে। এ উপলক্ষে কেক কর্তন, ধর্মীয় সংগীত পরিবেশন, ও ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ধর্মীয় আলোচনা সভায় সভাপতিত্ব করেন বগুড়া ওয়াইএমসিএ’র সভাপতি এ্যাডভোকেট বার্নাড তমাল মন্ডল। সভাপতির বক্তব্যে তিনি বলেন, আমি প্রভূ যিশু খ্রীষ্টের দাস মাত্র। মানবজাতি বার বার পাপে পতিত হয়েছে, প্রভূ যিশু বার বার ক্ষমা করেছে। তথাপিও মানবজাতির কোন চেতনা আসেনি বলে প্রভূ যিশু মানব বেশে জগতে এসেছিল। যিশু সম্পর্কে জানতে হলে আমাদের প্রত্যেককেরই পবিত্র বাইবেলকে অনুসরণ করতে হবে। তিনি বাবা-মায়ের উদ্দেশ্যে বলেন ছেলে-মেয়েরা পড়াশোনার পাশাপাশি শৈশব ও কৈশোরকে উপভোগ করবে। এক্ষেত্রে তাদের শৈশব ও কৈশোরকে হরন করবেন না। তবেই তারা দেশ জাতি সমাজকে অনেক কিছু দিতে পারবে। অসাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। এদেশে নানা ধর্ম বর্ণের মানুষ শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বসবাস করে থাকে। তিনি আরো বলেন, এ মাস বিজয়ের মাস। এ মাসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, মুক্তিযোদ্ধা, ৩০ লক্ষ শহীদদের রক্ত, ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমহানিসহ বাঙালি জাতির বিসর্জনকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া ওয়াইএমসিএ এর উপদেষ্টা মিঃ দিলীপ মারান্ডী, নির্বাহী পরিচালক অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডী, সহ-সভাপতি ডা. রিটা মন্ডল, মি. সৌরভ বিশ্বাস, কোষাধ্যক্ষ ডা. জেমস সুদীপ্ত দেওয়ারী। হিউবার্ড রিমন মারান্ডীর নির্দেশনায় বগুড়া ওয়াইএমসিএ ইয়ুথ ফোরাম প্রশংসা ও আরাধনা, ধমীয় সংগীত পরিবেশন, অভিনয়ের মাধ্যমে সুসমাচার প্রচারে অংশ নেয়। আশের মাইকেল বেসরার উপস্থাপনায় ধ্যান পর্ব ও বড় দিনের তাৎপর্য তুলে ধরেন বগুড়া খ্রীষ্টিয় মন্ডলীর পালক গিলবার্ট মৃধা।
অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডীর পরিচালনায় আনন্দ, বিনোদন, লটারী এবং খ্রীষ্ট ভক্তগণ কীর্তন সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানকে সার্থক করে তোলেন। প্রারম্ভিক প্রার্থনা শেষে প্রাক বড় দিনের কেক কর্তন করা হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ