বগুড়ায় বিআরটিসি শপিং কমপ্লেক্সে অভিষেক অনুষ্ঠিত

বগুড়া নিউজ ২৪ঃ  বিআরটিসি শপিং কমপ্লেক্স ব্যবসায়ী মালিক সমিতির নব-নির্বাচিত কমিটির অভিষেক বুধবার রাতে অনুষ্ঠিত হয়েছে। বিআরটিসি মার্কেটের গোল চত্বরে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এগ্রিকালচারাল মেশিনারী মার্চেন্ট অ্যাসোসিয়েশনের (বামমা) বগুড়া জেলা শাখার সভাপতি ও বগুড়া পৌরসভার প্যানেল মেয়র-২ আলহাজ শেখ এবং বিআরটিসি বগুড়া বাস ডিপোর প্রশাসনিক ইনচার্জ মাহফুজুল আলম।

বিআরটিসি শপিং কমপ্লেক্স ব্যবসায়ী মালিক সমিতির নব-নির্বাচিত সভাপতি আসাদুল হক কাজলের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে বক্তৃতা করেন, বামমা বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক অনলাইন দৈনিক ‘পুণ্ড্রকথা’র সম্পাদক রাজেদুর রহমান রাজু, বগুড়া পৌরসভার ১০নং ওয়ার্ডের কাউন্সিলর আরিফুর রহমান আরিফ এবং বিআরটিসি শপিং কমপ্লেক্স ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন আকরাম। এসময় উপস্থিত ছিলেন বিআরটিসি শপিং কমপ্লেক্স ব্যবসায়ী মালিক সমিতির প্রধান পৃষ্ঠপোষক সরকার বাদল, উপদেষ্টা জাকির হোসেন, আবু বক্কর সিদ্দিক ও মোসকিকুর রহমান পিন্টু।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিআরটিসি শপিং কমপ্লেক্স ব্যবসায়ী মালিক সমিতির সাংগঠন্কি সম্পাদক তৌহিদুর রহমান সাজু। অনুষ্ঠানের শুরুতে নব-নির্বাচিত কমিটির পক্ষ থেকে প্রধান অতিথি সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুকে ক্রেস্ট উপহার দেওয়া হয়। পরে তিনি নব নির্বাচিত নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান।

অভিষিক্ত হওয়ার পর বিআরটিসি শপিং কমপ্লেক্স ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি আসাদুল হক কাজল সকল ব্যবসায়ীর পক্ষ থেকে নানা সমস্যার কথা সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুর কাছে তুলে ধরেন এবং সেগুলোর সমাধানে তাঁর দ্রæত হস্তক্ষেপ কামনা করেন। ব্যবসায়ীদের পক্ষ থেকে যেসব সমস্যার কথা জানানো হয় সেগুলো হলোঃ মোটর সাইকেল রাখার জন্য গ্যারেজ নির্মাণ, জলাবদ্ধতা নিরসনের জন্য ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, দোকান নবায়ন চুক্তিসহ দ্রæত নাম খারিজ এবং দোকানগুলোর বর্ধিত ভাড়া সমন্বয় করা।

প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু ব্যবসায়ীদের পক্ষ থেকে উত্থাপিত এসব দাবিগুলোকে যৌক্তিক আখ্যায়িত করে বলেন, ‘আমিও এগুলো সমাধানের পক্ষে।’ তিনি তাঁর বক্তৃতায় আশা প্রকাশ করেন যে, নব নির্বাচিত কমিটি বিআরটিসি শপিং কমপ্লেক্সের সকল ব্যবসায়ীর কল্যাণে কাজ করে যাবেন।’

বগুড়ায় কৃষি ও যানবাহনের যন্ত্রাংশ, সেনিটারি সামগ্রী, ক্রোকারিজ এবং খাদ্য পণ্যের সবচেয়ে বড় মার্কেট হিসেবে পরিচিত বিআরটিসি শপিং কমপ্লেক্স। শহরের জিরো পয়েন্ট সাতমাথার সন্নিকটে অবস্থিত ওই মার্কেটে ৫০০ দোকান রয়েছে। তাদের নিয়েই বিআরটিসি শপিং কমপ্লেক্স ব্যবসায়ী মালিক সমিতি গঠিত। সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনার পাশাপাশি কেনা-কাটায় ক্রেতাদের সর্বোচ্চ সন্তুষ্টি নিশ্চিত করতে গঠিত ওই সমিতি পরিচালনার জন্য দুই বছর পর পর নেতৃত্ব নির্বাচন করা হয়।

গত ১৮ নভেম্বর ২০২৩-২০২৫ মেয়াদের জন্য বিআরটিসি শপিং কমপ্লেক্স ব্যবসায়ী মালিক সমিতির নেতৃত্ব নির্বাচন করা হয়। ১৫ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি পদে আসাদুল হক কাজল এবং তোফাজ্জল হোসেন আকরাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এছাড়া সহ-সভাপতি (প্রথম) পদে শহিদুল ইসলাম সজীব ও রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রবিউল ইসলাম পারভেজ, সাংগঠনিক সম্পাদক পদে তৌহিদুল ইসলাম সাজু, অর্থ সম্পাদক পদে সৈয়দ নুরুল ইসলাম নয়ন, দপ্তর সম্পাদক পদে শহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মানিক রতন, ধর্মীয় সম্পাদক পদে আজাদুর রহমান আজাদ, ক্রীড়া এবং সাংস্কৃতিক সম্পাদক পদে গোলাম রব্বানী এবং কার্য নির্বাহীর ৪টি সদস্য পদে যথাক্রমে মোঃ আহসান হাবীব, মিনহাজুল ইসলাম মুন্না, সুমন সরকার এবং ফরহাদ হোসেন মন্টু নির্বাচিত হন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ