পিছুহটার কোন পরিকল্পনা মস্কোর নেই : পুতিন

বগুড়া নিউজ ২৪: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেনে যুদ্ধসহ বিভিন্ন আন্তর্জাতিক ইস্যুতে বর্তমানে রাশিয়া যে অবস্থান নিয়েছে, তা থেকে পিছু হটার কোনো সম্ভাবনা বা পরিকল্পনা মস্কোর নেই। নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে দেওয়া এক ভাষণে সামনে এগিয়ে চলার জন্য উৎসাহ-উদ্দীপনাও দিয়েছেন তিনি।

দেশবাসীকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানাতে ৩১ ডিসেম্বর রাতে টেলিভিশনে সম্প্রচারিত ভাষণে রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, ইতিহাসের বিভিন্ন সময়ে আমরা বার বার প্রমাণ করেছি, আমরা সবচেয়ে কঠিন সমস্যাগুলো সমাধান করতে পারি এবং কখনও পিছু হটে যাই না। রাশিয়া কখনও পিছু হটবে না। পৃথিবীতে এমন কোনো শক্তি নেই যা আমাদের বিভক্ত করতে পারে, আমাদের মন থেকে পূর্বপুরুষদের গৌরবোজ্জল স্মৃতি মুছে ফেলতে পারে এবং আমাদের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারে। সভ্যতার শুরু থেকে এ যাবৎকাল পর্যন্ত রাশিয়ার যত অর্জন, তার সব কৃতিত্ব দেশটির জনগণের উল্লেখ করে পুতিন বলেন, রুশ জনগণের এই দৃঢ় সমর্থনের কারণেই আমরা আমাদের জাতীয় স্বার্থ, স্বাধীনতা, নিরাপত্তা এবং আমাদের সমাজ-সংস্কৃতি-মূল্যবোধ রক্ষা করতে পারছি। এই কৃতিত্ব পুরোপুরি রাশিয়ার জনগণের।

প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে রুশ প্রেসিডেন্ট বলেন, আপনারা আমাদের নায়ক, আমাদের হৃদয় সবসময় আপনাদের সঙ্গে রয়েছে। আমি জানি যে আপনাদের নিকটতম, প্রিয়তম, শক্তিশালী এবং সচেতন লাখ লাখ রুশ, যারা তাদের হৃদয়ের গভীর থেকে আপনাদের ভালবাসেন তা আপনারাও অনুভব করেন। রাশিয়া অবিভাজ্য এবং এই দেশের জনগণের সবাই একটি বৃহৎ পরিবারের অংশ। আমরা সবাই ঐক্যবদ্ধ এবং এই একতাই রাশিয়ার ভবিষ্যতের জন্য সবচেয়ে বড় এবং নির্ভরযোগ্য গ্যারান্টি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১