বগুড়ায় হরতাল সফল করতে সাবেক এমপি লালুর নেতৃত্বে মিছিল

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও কৃষক দল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালুর নেতৃত্বে বগুড়ায় মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার ( ৫ জানুয়ারি) বাদ জুম্মা বগুড়া শহরের শেরপুর রোডে সংসদ নির্বাচনের ভোট বর্জনের দাবিতে এবং ৬ ও ৭ জানুয়ারি বিএনপির ডাকা দুই দিনের হরতাল সফল করতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় ‘অবৈধ নির্বাচন মানি না মানব না‘, ‘ডামি নির্বাচন মানি না মানব না‘, ‘একতরফা নির্বাচন মানি না মানব না‘ স্লোগান দেন নেতাকর্মীরা। মিছিলটি সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে সাবেক এমপি লালু বলেন , কেউ ভোটকেন্দ্রে যাবেন না। নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে বলবো, দেশবিরোধী অবৈধ নির্বাচনে জালিমদের সহযোগিতা করবেন না। প্রশাসনের কর্মচারী-কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলবো, প্রজাতন্ত্রের দায়িত্বশীল হিসেবে জনগণের বিপক্ষে গিয়ে সরকারের কোনো অবৈধ হুকুম তামিল করবেন না। কেউ প্রহসনের নির্বাচনে সহযোগিতা করবেন না। জনবিরোধী প্রহসনের নির্বাচনে যারা সহযোগিতা করবে, জনগণ তাদেরকে কিছুতেই ক্ষমা করবে না।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ও ৬২টি গণতন্ত্রমনা রাজনৈতিক দলের পাশাপাশি তথাকথিত নির্বাচনকে একযোগে বর্জন ও প্রত্যাখ্যান করেছেন বগুড়ার মানুষ, দেশের সকল শ্রেণি ও পেশার ভোটার, প্রতিটি বিবেকবান ও সচেতন নাগরিক। দিশেহারা হয়ে ক্ষমতা কুক্ষিগত রাখতে বানরের পিঠা ভাগাভাগির এই ধিকৃত আয়োজনকে অবৈধ সরকার ‘অংশগ্রহণমূলক ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচন’ হিসেবে দেখাতে চাচ্ছে। তাই আওয়ামী লীগ ও রাষ্ট্রযন্ত্রের চিহ্নিত অংশ মিলে ষড়যন্ত্রের নীলনকশা তৈরি করেছে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচনই দেশের জনগণ মানবে না। তারা যেকোনো মূল্যে ৭ জানুয়ারির প্রহসনের নির্বাচন প্রতিহত করবে ইনশাআল্লাহ। বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে উপস্থিত ছিলেন, বিএনপি নেতা মাহবুবুর রহমান লুলকা, শফিকুল ইসলাম শফিক, আবদুল জলিল, রাজু বাহার, আরিফুর রহমান দিপন, জেলা শ্রমিক দলের নেতা মোশারফ হোসেন, লিটন শেখ বাঘা, জেলা যুবদলের নেতা মোসলেম, বিএিরা, গাবতলী উপজেলা যুবদলের আহ্বায়ক আরিফুর রহমান মজনু, বগুড়া সদর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ন আহবায়ক তৌহিদুল ইসলাম তৌহিদ, শহর যুবদল নেতা সৌরভ হাসান শিবলু, জাহিদ, সাদ্দমসহ বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।-খবর বিজ্ঞপ্তী

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১