সর্বোচ্চ ভোট গোপালগঞ্জ-৩ সর্বনিম্ন ভোট ঢাকা ১৫ আসনে

বগুড়া নিউজ ২৪: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি সংসদীয় আসনের মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়েছে গোপালগঞ্জ-৩ আসনে। এই আসনে ভোট পড়েছে ৮৭ দশমিক ২৪ শতাংশ। আর সবচেয়ে কম ভোট পড়েছে ঢাকা-১৫ আসনে। এই আসনে ভোটের হার ১৩ দশমিক শূন্য ৪ শতাংশ।

নির্বাচন কমিশনের তথ্য মতে এবার জাতীয় সংসদ নির্বাচনে গড় ভোট পড়েছে ৪১ দশমিক ৮০ শতাংশ।

ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে, গোপালগঞ্জ-৩ আসনে দুই লাখ ৯০ হাজার ২৯৭ ভোটের মধ্যে ভোট পড়েছে দুই লাখ ৫৩ হাজার ২৪৭ ভোট। ভোটের হার ৮৭ দশমিক ২৪ শতাংশ। এ আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই লাখ ৪৯ হাজার ৯৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ সুপ্রিম পার্টির এম নিজাম উদ্দিন লস্কর পেয়েছেন ৪৬৯ ভোট।

ঢাকা-১৫ আসনে তিন লাখ ৪৪ হাজার ৫০৭টি ভোটের মধ্যে পড়েছে ৪৪ হাজার ৯৩৬ ভোট। ভোটের হার ১৩ দশমিক শূন্য ৪ শতাংশ। এ আসনে আওয়ামী লীগের কামাল আহমেদ মজুমদার নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৩৯ হাজার ৬৩২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির শামসুল হক পেয়েছেন দুই হাজার ৪৪ ভোট।

নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে ৮০টি আসনে ভোট পড়েছে ৫০ শতাংশের বেশি। ঢাকা মহানগরীর ১৫টি আসনে তুলনামূলক ভোট কম পড়েছে। রাজধানীর আসনগুলোর মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়েছে ঢাকা-১২ আসনে। এ আসনে ভোট পড়েছে ৩০ দশমিক ৫ শতাংশ। এ আসন থেকে বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিজয়ী হয়েছেন।

নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে সবচেয়ে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে ঢাকা-৫ আসনে। এই আসনে স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান মোল্লা সজল ৫০ হাজার ৬৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের হারুনর রশিদ মুন্না পেয়েছেন ৫০ হাজার ৩৩৪ ভোট। দুই প্রার্থীর ব্যবধান মাত্র ২৯৭ ভোট।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১