পুনরায় ভোটের দাবিতে- বগুড়ার বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

‘প্রহসনের’ নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে ভোটের দাবিতে- কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশহিসাবে বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ ০৯ জানুয়ারী ২০২৪ বগুড়া প্রেসক্লাবের সামনে বেলা: ১১:০০ টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলার নেতা, বাসদ বগুড়া জেলার সদস্যসচিব অ্যাড. দিলরুবা নূরী, বক্তব্য রাখেন সিপিবি বগুড়া জেলা সভাপতি কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ্, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, সিপিবি নেতা হরিশংকর সহা, বাসদ বগুড়া জেলা সদস্য কমরেড সাইফুজ্জামান টুটুল, মাসুদ পারভেজ, সিপিবি সম্পদক মন্ডলীর সদস্য কমরেড সাজেদুর রহমান ঝিলাম, বাসদ নেতা শহিদুল ইসলাম প্রমূখ নেতৃবৃন্দ।

কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ বলেন, ভোটের দিন দেশের বেশির ভাগ কেন্দ্র ছিল ফাঁকা। কেন্দ্রের সামনে ও ভেতরে আওয়ামী লীগের কর্মীরা ছাড়া ভোটার উপস্থিতি ছিল খুবই নগণ্য। অথচ নির্বাচন কমিশন বলেছে দুপুর ১২টা ১০ মিনিট পর্যন্ত সারা দেশে ভোট পড়েছে মাত্র সাড়ে ১৮ শতাংশ এবং বেলা ৩টা পর্যন্ত ভোট পড়ে ২৬ দশমিক ৬৭ শতাংশ। ভোট শেষ হয় বিকেল ৪ টায়। সাত ঘণ্টায় যেখানে ভোট পড়ে মাত্র ২৭ শতাংশের কাছাকাছি, অথচ ১ ঘণ্টা পর ৪০ শতাংশ ভোট পড়েছে বলে ঘোষণা করা হয়েছে। ভোটের এই হারের বিশ্বাসযোগ্যতা নিয়ে জনমনে প্রশ্ন আছে। তাই তিনি ‘প্রহসনের’ নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে ভোটের দাবি জানান।

কমরেড দিলরুবা নূরী বলেন: সরকারি দলের প্রার্থীদের জেতাতে যা যা করা দরকার, সবই করা হয়েছে বলে তিনি বলেন, এই নির্বাচনে শিশুদের দিয়ে ভোট দেওয়ানো, আগে সিল দেওয়া ব্যালট দিয়ে বাক্স ভর্তি করা, সরকারের মন্ত্রীর প্রকাশ্যে ব্যালট পেপারে সিল মারা, জাল ভোট প্রদান, ‘ডামি বিরোধী’ প্রার্থীদের পোলিং এজেন্ট না থাকা, ভোটকেন্দ্র দখলে সরকারি সংস্থার ব্যবহার, ভোট না দিলে সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতাভুক্ত ভাতা বন্ধের হুমকি, সন্ত্রাসীদের দিয়ে হুমকি প্রভৃতি ঘটনা ঘটেছে। তাই তিনি সরকারের প্রভাবমুক্ত পরিবেশে যাতে জনগণ ভোট প্রদান করতে পারে সেই জন্য ‘প্রহসনের’এই নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে ভোটের দাবি জনান।

অন্যন্য নেতৃবৃন্দ বলেন: দেশে চুরি, দুর্নীতি, লুন্ঠন, অর্থপাচার, চাঁদাবাজি, দখল-জবরদখল, দলীয়করণ- দলবাজি, স্বেচ্ছাচারিতা অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। সন্ত্রাস, অপহরণ, হত্যা, খুন, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, সামাজিক অনাচারের রোমহর্ষক ঘটনাবলি বেড়েই চলছে। সরকার , প্রশাসন ও লুটেরা ব্যবসায়ীদের শক্তিশালী সিন্ডিকেটসমূহ এখন প্রায় একাকার। বাজারের উপরের সরকারের কোন নিয়ন্ত্রন না থাকায় নিত্য প্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম বৃদ্ধি অব্যাহত রয়েছে। অপরদিকে কৃষক তার উৎপাদিত ফসলের ন্যায্য দাম পায় না। নেতৃবৃন্দ বলেন যে পুঁজিবাদী- ভোগবাদী ব্যবস্থা বর্তমানে দেশ পরিচালিত হচ্ছে তার অবসান না হলে সরকার বদল হওয়া সত্তে¡ও জণগনের দুর্গতির মৌলিক কোন পরিবর্তন হবে না । তাই ফ্যাসবাদী দু:শাসনের অবসানের পাশাপাশি বর্তমান লুটপাট ও বৈষম্যের ব্যবস্থা থেকে দেশকে মুক্ত করা আজ অপরিহার্য এবং ফ্যাসিবাদী দু:শাসনের বিরুদ্ধে বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলার লক্ষ্যে সর্বাত্মক আন্দোলন গড়ে তুলতে দেশবাশীর প্রতি আহŸান জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১