বগুড়ার বাবলু ও নুরুল এমপি সহ ৪৫ জন জামানত হারিয়েছেন

স্টাফ রিপোর্টার: বগুড়ার ৭ টি সংসদীয় আসনের ৫৮ জন প্রার্থীর মধ্যে ৪৫ জন প্রার্থী জামানত হারিয়েছেন। এই ৪৫ জনের মধ্যে দুই জন বর্তমান সংসদ সদস্য রয়েছেন। বগুড়া ৭ আসনের সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী মো: রেজাউল করিম বাবলু পেয়েছেন ২০০৭ ভোট যা প্রদত্ত ভোটের ১.৭৮ শতাংশ।

অন্যদিকে বগুড়া ৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী মোঃ নুরুল ইসলাম তালুকদার এমপি পেয়েছেন ১০ হাজার ৫২৩ ভোট। যা প্রদত্ত ভোটের ৮.৬৯ শতাংশ। জাতীয় পার্টির প্রার্থী মোঃ নুরুল ইসলাম তালুকদার এমপি টানা দুই বারের এমপি ছিলেন। জাতীয় পার্টির ভরাডুবির জল তাকেও ডুবালো।

বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসন থেকে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের প্রার্থী সাহাদারা মান্নান। তার প্রাপ্ত ভোট ৫১ হাজার ৪৯৪ ভোট। এই আসনে জামানত হারিয়েছেন ৭ জন। জামানত হারানোরা হলেন, তৃণমূল বিএনপি‘র প্রার্থী এনএম আবু জিহাদ(৩২৯), বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রার্থী মোঃ আনোয়ার হোসেন(২৯৭), স্বতন্ত্র প্রার্থী মোঃ ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ(৬২৮), জাতীয় পার্টির প্রার্থী মোঃ গোলাম মোস্তফা বাবু(২৭০), বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মোঃ নজরুল ইসলাম(৩৪৭), স্বতন্ত্র প্রার্থী মোঃ শোকরানা(২৯৮২), জাসদের প্রার্থী মোঃ হাসান আকবর আফজল (৪০৫)।

বগুড়া-২ (শিবগঞ্জ) আসন থেকে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এই আসনে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহ। তার প্রাপ্ত ভোট ৩৬৯৫২। এই আসনে জামানত হারিয়েছেন, স্বতন্ত্র প্রার্থী আল ফারাবী মোঃ নুরুল ইসলাম(৬২১), বিএনএফ‘র প্রার্থী বরকত উল্লাহ(৩০৭০), তৃণমূল বিএনপির প্রার্থী বজলুর রহমান(৬৮০), বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মুনসুর রহমান শেখ(১৯৯)।

বগুড়া-৩ (আদমদিঘী-দুপচাঁচিয়া) আসন থেকে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এই আসনে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী খান মুহাম্মাদ সাইফুল্লাহ আল মেহেদী। তার প্রাপ্ত ভোট ৬৯৭৫০। আসন থেকে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। জামানত হারিয়েছেন ১০ জন প্রার্থী। এই আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির প্রার্থী মোঃ নুরুল ইসলাম তালুকদার ১০৫২৩ ভোট পেয়েও জামানত হারিয়েছেন।

জামানত হারানো অন্য ৯ প্রার্থী হলেন, বাংলাদেশ সুপ্রিমপার্টির প্রার্থী মোছাঃ আফরিনা পারভীন (৪১০), স্বতন্ত্র প্রার্থী মোঃ আফজাল হোসেন(২২২৪), তৃণমূল বিএনপির প্রার্থী মোঃ আব্দুল মোত্তালেব(২৩৯), জাসদের প্রার্থী মোঃ আব্দুল মালেক সরকার(৪২৫), স্বতন্ত্র প্রার্থী মোঃ জাকারিয়া হোসেন(১৫৩৯) , বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মোঃ তাজ উদ্দিন মন্ডল(২৬১৮), স্বতন্ত্র প্রার্থী মোঃ নজরুল ইসলাম(৫৭৩), স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস স্বাধীন ফিরোজ(২৪৬৫), বিএনএফ‘র প্রার্থী মোঃ রফিকুল ইসলাম সরদার(৪৯২)।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এই আসনে বিজয়ী হয়েছেন, জাসদ মনোনীত প্রার্থী একেএম রেজাউল করিম তানসেন। তারপ্রাপ্ত ভোট ৪২হাজার ৭৫৭। এই আসনে জামানত হারিয়েছেন ৪ প্রার্থী। জামানত হারানোরা হলেন, গণতন্ত্রী পার্টির মনজুরুল ইসলাম (১১৯৫), বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মোঃ আশরাফুল হোসেন আলম(২১৭৫), স্বতন্ত্র প্রার্থী মোঃ মোশফিকুর রহমান(৬১৭৮) ও জাতীয় পার্টির প্রার্থী শাহিন মোস্তফা কামাল(৮২৬)।

বগুড়া-৫ (শেরপুর ও ধুনট) আসন থেকে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এই আসনে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের প্রার্থী মজিবর রহমান(মজনু)। তার প্রাপ্ত ভোট ১ লাখ ৯৮ হাজার ১৫৬। এই আসনে জামানত হারিয়েছেন ৪ জন। জামানত হারানোরা হলেন, বিএনএফ প্রার্থী মোঃ আলী আসলাম হোসেন রাসেল(২১৯১), ইসলামী ঐক্যজোটের প্রার্থী মোঃ নজরুল ইসলাম(৪১০৫), বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মোঃ মামুনার রশিদ(২৪২৫) ও জাসদ প্রার্থী মোঃ রাসেল মাহমুদ(১০০৬)।

বগুড়া-৬ (সদর) আসন থেকে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এই আসনে বিজয়ী হয়েছেন বর্তমান এমপি আওয়ামীলীগের প্রার্থী রাগেবুল আহসান রিপু। তার প্রাপ্ত ভোট ৫৩২২৬। এই আসনে জামানত হারিয়েছেন ৩ প্রার্থী। জামানত হারানোরা হলেন, জাতীয় পার্টির প্রার্থী মোঃ আজিজ আহম্মেদ (৮৬২), এনপিপি‘র প্রার্থী মোঃ শহিদুল ইসলাম(৩৭১), স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ (১০১৭৯)।

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসন থেকে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এই আসনে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের প্রার্থী মোঃ মোস্তফা আলম। তারপ্রাপ্ত ভোট ৯১০২৯।

১৩ প্রার্থীর মধ্যে ১২ জনই জামানত হারিয়েছেন। জামানত হারানো প্রার্থীরা হলেন, বর্তমান এমপি স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলু (২০০৭), জাতীয় পার্টির প্রার্থী এটিএম আমিনুল ইসলাম (৬৮০১), স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম মিলন (৫৫৮), বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মেহেরুল আলম মিশু (৭৮৯), জাসদের প্রার্থী মোঃ আব্দুর রাজ্জাক (২০৬), জাতীয়পার্টি (জেপি) প্রার্থী মোঃ আব্দুল মজিদ (১২৮৪), স্বতন্ত্র প্রার্থী মোঃ আমজাদ হোসেন(৪৭৪), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী মোঃ এনামুল হক (৩২৪), স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম(৬৫৮), এনপিপি‘র প্রার্থী মোঃ ফজলুল হক (১০১৮), বিএনএম‘র প্রার্থী মোঃ রনি (২৬৬), এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ সরকার বাদল (২৫৯৩)।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১