পাকিস্তানকে দ্বিতীয় ম্যাচেও হারাল নিউজিল্যান্ড

বগুড়া নিউজ ২৪: ওপেনার ফিন অ্যালেনের হাফ-সেঞ্চুরি ও পেসার অ্যাডাম মিলনের বোলিংয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ২১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে কিউইরা।

হ্যামিল্টনে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ডকে ৩১ বলে ৫৯ রানের সূচনা এনে দেন দুই ওপেনার অ্যালেন ও ডেভন কনওয়ে। ২০ রান কনওয়েকে শিকার করে পাকিস্তানকে প্রথম সাফল্য এনে দেন পেসার আমির জামাল।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে দশম ওভারে নিউজিল্যান্ডের রান ১০০ পূর্ণ করেন অ্যালেন। ১১তম ওভারে দলীয় ১১১ রানে ক্র্যাম্প সমস্যায় ব্যক্তিগত ২৬ রানে আহত অবসর নেন উইলিয়ামসন।

২৩ বলে টি-২০তে চতুর্থ হাফ-সেঞ্চুরি করা অ্যালেনকে ১৩তম ওভারে বোল্ড করেন পাকিস্তানের লেগ স্পিনার উসামা মির। ৭টি চার ও ৫টি ছক্কায় ৪১ বলে ৭৪ রান করা অ্যালেন।

অ্যালেন ফেরার পর ড্যারিল মিচেলকে ১৭ ও মার্ক চাপম্যানকে ৪ রানে শিকার করে নিউজিল্যান্ডের রানের লাগাম টেনে ধরেন পেসার আব্বাস আফ্রিদি। তারপরও শেষদিকে মিচেল স্যান্টনারের ক্যামিওতে ২০ ওভারে ৮ উইকেটে ১৯৪ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

১৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ২৫ রান করেন করোনায় আক্রান্ত হয়ে প্রথম ম্যাচ খেলতে না পারা স্যান্টনার। পাকিস্তানের হারিস রউফ ৩টি ও আব্বাস ২টি উইকেট নেন।

জবাবে ১০ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় পাকিস্তান। সাইম আইয়ুব ১ ও মোহাম্মদ রিজওয়ান ৭ রানে আউট হন। শুরুর ধাক্কা সামলে উঠতে নিউজিল্যান্ডের বোলারদের উপর চড়াও হয়ে ২৩ বলে টি-২০তে নবম হাফ-সেঞ্চুরি করেন শূন্যতে জীবন পাওয়া ফখর জামান।

হাফ-সেঞ্চুরি পূরণ করার পরই মিলনের বলে বোল্ড হন জামান। তৃতীয় উইকেটে বাবর আজমের সঙ্গে ৮৭ রান যোগ করে পাকিস্তানকে লড়াই রাখেন তিনি। কিন্তু জামান ফেরার পর দ্রুত ৩ উইকেট হারায় পাকিস্তান।

১৮তম ওভারে দলীয় ১৫৩ রানে বাবরকে শিকার করে নিউজিল্যান্ডের জয়ের পথ সহজ করেন পেসার বেন সিয়ার্স। ২৭ রানে জীবন পাওয়া বাবর ৬৬ রান করেন। শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে ১৭৩ রানে গুটিয়ে যায় পাকিস্তান। মিলনে ৩৩ রানে ৪টি উইকেট নেন।

আগামী ১৭ জানুয়ারি ডানেডিনে সিরিজের তৃতীয় টি-২০ খেলতে নামবে নিউজিল্যান্ড ও পাাকিস্তান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১