পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে যা বললেন পলক

বগুড়া নিউজ ২৪: ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।
মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে প্রতিমন্ত্রীর দপ্তরে বৈঠক শেষে পলক বলেন, সৌজন্য সাক্ষাতে পিটার হাসের সঙ্গে সৌহার্দপূর্ণ আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, নতুন মন্ত্রীর সঙ্গে দেখা করে পিটার হাস নানা ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। তার সঙ্গে কথা বলে মনে হয়েছে, ভবিষ্যতে দুই দেশের সহযোগিতার সম্পর্ক আরও বাড়বে, বন্ধুত্ব আরও দৃঢ় হবে।

প্রতিমন্ত্রী বলেন, ভিশন ২০৪১ বাস্তবায়নে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্র কীভাবে কাজ করবে, তা নিয়ে কথা হয়েছে। আগামী পাঁচ বছর নতুন সরকারের সঙ্গে আরও নতুন নতুন বিষয় নিয়ে সম্ভাবনার দ্বার উন্মোচন হচ্ছে।

পলক বলেন, যুক্তরাষ্ট্র আমাদের সফটওয়্যার ও ফ্রিল্যান্সারদের আউটসোর্সিংয়ের সবচেয়ে বড় গন্তব্য। আমাদের সফটওয়্যার বেশি রপ্তানি হয় দেশটিতে। কীভাবে এটি আরও বাড়াতে পারি, সেটা নিয়ে আমরা কথা বলেছি।

এ ছাড়া বিনিয়োগ আকর্ষণের জন্য ডাক বিভাগের সঙ্গে যুক্তরাষ্ট্রে কীভাবে জি-টু-জি সহযোগিতা হতে পারে এবং দেশটির কোম্পানিগুলোর বিনিয়োগ কোন কোন ক্ষেত্রে আরও বেশি হতে পারে সেগুলো নিয়ে কথা হয়েছে বলেও জানান প্রযুক্তি প্রতিমন্ত্রী।

পলক বলেন, সব মিলিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যুক্তরাষ্ট্র থেকে কী ধরনের সহযোগিতা পেতে পারি এবং এক সঙ্গে কীভাবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে পারি, রপ্তানি ও বিনিয়োগ বাড়ানো এবং কর্মসংস্থান সৃষ্টির বিষয়ে কথা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১