সহিংসতা হলে কঠোর হাতে দমন করব: ওবায়দুল কাদের

বগুড়া নিউজ ২৪: আন্দোলনের নামে নাশকতা-সহিংসতা চালালে বিএনপিকে আর কোনো ছাড় দেওয়া হবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, হরতাল-অবরোধের নামে অগ্নিসন্ত্রাস হলে কঠোর হাতে দমন করা হবে।

কাদের বলেন, “আন্দোলন চালান। কিন্তু আন্দোলনের নামে সহিংসতা করবেন, মানুষের রুটি-রোজগারের বাধা দেবেন, হরতাল অবরোধের নামে অগ্নিসন্ত্রাস করবেন, এটা কঠোর হস্তে দমন করা হবে। এসব ব্যাপারে কোনো ছাড় নেই।

শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, “অনেক ভোগান্তি এ দেশে হয়েছে। আন্দোলনের নামে মানুষকে অনেক কষ্ট দিয়েছেন। আর এসব অপকর্ম করলে তার শাস্তি পেতেই হবে। কঠোরভাবে দমন করব, এটাই সিদ্ধান্ত আমাদের। আপনারা যত আন্দোলন করুন, আমাদের শান্তি ও গণতন্ত্র সমাবেশ চলবে।”

নেতাকর্মীদের মুক্তি এবং সংসদ বাতিলের দাবিতে শুক্র ও শনিবার জেলা সদর এবং মহানগরে কালো পতাকা মিছিল কর্মসূচি রয়েছে দ্বাদশ সংসদ নির্বাচন বর্জন করা বিএনপির।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, “২৮ অক্টোবর এ দেশে আবার পাঁচ বছর পরে আসবে, তখন আন্দোলন করবেন। জনগণ দূরে থাক, আপনাদের নেতাকর্মীরাও এখন আপনাদের ডাকে সাড়া দেবে না। জনগণ যে আন্দোলনে নেই, সেটা কিসের আন্দোলন। হতাশ হয়ে বিএনপির নেতাকর্মীরাও আসবে না।”

“ওরা ডামি হয়ে গেছে। শোকে পাথর হয়ে গেছে। নেতাকর্মীদের ঘুম নেই। সব আশা হারিয়ে ফেলেছে, সব হতাশাগ্রস্ত। ওরা আন্দোলন করবে? সারা বাংলাদেশে উত্তাল আন্দোলন হবে, জনতার ঢল নামবে, এসব শুনে ঘোড়াও হাসে। এরা নিজেদেরকে নিজেরাই ভুয়া করে ফেলেছে। বিএনপির এই মুহূর্তে কোনো আশা নেই। নিষেধাজ্ঞাও নেই, ভিসানীতিও নেই, ভিসা নিষেধাজ্ঞার আশায় আশায় দিন চলে যায়, রাত পোহায়—এ হল বিএনপি।”

কাদের বলেন, “নির্বাচন না করে বিএনপি যে ভুল করেছে অচিরেইতা টের পাবে। তাদের এখন কালো পতাকা মিছিল, এটা হচ্ছে শোক পালনের কর্মসূচি।”

নেতাকর্মীদের গ্রেপ্তারের বিষয়ে বিদেশে দেনদরবার করায় বিএনপির সমালোচনা করেন ওবায়দুল কাদের।

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে করা মামলায় বিএনপির নেতাকর্মীরা গ্রেপ্তার হয়েছেন বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, “এখন তারা আইনগতভাবে মোকাবিলা করুক। অপরাধের সঙ্গে যারা জড়িত নয়, আইনি প্রক্রিয়ায় বের হয়ে যাবে। আমেরিকার কথায় আমরা ছেড়ে দেব? তাহলে ট্রাম্পের (ডোনাল্ড ট্রাম্প) বিচার কেন হচ্ছে? ৯১টি অভিযোগে ট্রাম্পের বিচার হচ্ছে আমেরিকার আদালতে। স্বরাষ্ট্রমন্ত্রী আমাকে বলেছেন ১১ থেকে ১২ হাজারের মতো বিএনপির নেতাকর্মী জেলে আছে।

“জাতিসংঘকে দিয়েও তারা বলাচ্ছে ২৫ হাজার জেলে আছে। লবিং ভালোই করে। লবিংয়ের ওস্তাদ এ দল।”

যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে কাদের বলেন, “তারা আমাদেরকে সুষ্ঠু নির্বাচনের উপদেশ দেয়। সুষ্ঠু নির্বাচন আগে নিজেরা করুন, তারপর উপদেশ।”

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ও উপকমিটির সদস্য সচিব আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, নির্মল কুমার চ্যাটার্জি, ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদসহ আরও অনেকে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১